কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ, শূন্যপদ ৩৯০টি, জেনে নিন কোন কোন পদে হবে নিয়োগ

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)-এ হবে কর্মী নিয়োগ। নিয়োগ হবে ৩৯০ টি পদে। সম্প্রতি এই মর্মে প্রকাশ্যে এসেছে একটি বিজ্ঞপ্তি। সোমবার থেকে শুরু হতে চলেছে নিয়োগ পদ্ধতি।

Sayanita Chakraborty | Published : Sep 10, 2024 3:52 AM IST

কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রকের অধীনস্থ সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)-এ হবে কর্মী নিয়োগ। নিয়োগ হবে ৩৯০ টি পদে। সম্প্রতি এই মর্মে প্রকাশ্যে এসেছে একটি বিজ্ঞপ্তি। সোমবার থেকে শুরু হতে চলেছে নিয়োগ পদ্ধতি।

শূন্যপদ

Latest Videos

বিআইএস-র একাধিক শূন্যপদে হবে নিয়োগ। সংস্থায় নিয়োগ হবে একাধিক পদে। অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স), অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড কনজিউমার অ্যাফেয়ার্স), অ্যাসিস্ট্যান্ড ডিরেক্টর (হিন্দি), পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট (কম্পিউটার এডেড ডিজাইন), স্টেনোগ্রাফার, সিনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র সেক্রেটরিয়েট অ্যাসিস্ট্যান্ট, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ল্যাবরেটরি), সিনিয়র টেকনিশিয়ান এবং টেকনিশিয়ান পদে। মোটা শূন্যপদের সংখ্যা ৩৯০টি।

বিভিন্ন পদে আবেদনকারীদের জন্য বয়সের উর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৭/৩০/৩৫ বছর। সংরক্ষিতদের জন্য আছে বিশেষ ছাড়।

বেতন

পদ অনুসারে, বেতন ধার্য করা হবে। বেতন যথাক্রমে ১৯,৯০০-৬৩, ২০০ টাকা থেকে শুরু করে সর্বাধিক ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা পর্যন্ত।

যোগ্যতা

আবেদনকারীদের বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিং-র যে কোনও বিষয় স্নাতক হতে হবে। এমনকি, মার্কেটিং বা সেলস, রিটেল ম্যানেজমেন্ট, লজিস্টিক্স অ্যান্ড সাপ্লাই ম্যানেজমেন্ট এবং অপারেশন ম্যানেজমেন্ট এমবিএ বা সমতুল ডিগ্রি রয়েছে যাদের তারা আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা জরুরি। পাশাপাশি, মার্কেটিং বা সমগোত্রীয় ক্ষেত্রে দু বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকতে হবে।

নিয়োগ পদ্ধতি

পরীক্ষা হবে অনলাইনে। স্কিল টেস্ট বা ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে কর্মীদের। আহামী নভেম্বর মাসে অনলাইনে পরীক্ষা হবে। দেশের বিভিন্ন শবরের পরীক্ষা কেন্দ্রে হবে পরীক্ষা। সেই তালিকায় আছে কলকাতাও। বিস্তারিত জানতে হবে উক্ত ওয়েবসাইটে যান। সেখানে আবেদন করতে পারবেন। ৫০০ থেকে ৮০০ টাকা আবেদনমূল্য ধার্য করা হয়েছে।

 

 

 

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024