পেতে পারেন ১ লক্ষ টাকার স্কলারশিপ, এই যোগ্যতা থাকলে আবেদন করুন, বৃত্তি দেবে Infosys

স্নাতক কোর্স ভর্তি হয়ে থাকলে এই বিষয় আবেদন করতে পারবেন। এক্ষেত্রে বিজ্ঞান বিভাগের গণিত, ইঞ্জিনিয়ারিং টেকনোলজি, সায়েন্স বিষয়ক কিংবা যেকোনও মেডিক্যাল সংক্রান্ত স্নাতক কোর্স হতে পারে

Sayanita Chakraborty | Published : Sep 9, 2024 8:20 AM IST / Updated: Sep 09 2024, 01:51 PM IST

মেধাবী ছাত্রছাত্রীদের জন্য বছরের বিভিন্ন সময়ে রাজ্য তথা কেন্দ্র সরকার থেকে শুরু করে বিভিন্ন প্রাইভেট কোম্পানি বা এনজিও-র তরফ থেকে স্কলারশিপের ব্যবস্থা করা হয়ে থাকে। অর্থের অভাবে অনেকেই পড়াশোনা করতে পারেন না। অনেক ভালো ভালো ছাত্রছাত্রী পড়াশোনা করতে পারেন না। এবার তাদের জন্য এল সুখবর। এবার থেকে এই একটি যোগ্যতা থাকলে ১ লক্ষ টাকার স্কলারশিপ পেতে পারেন। এই স্কলারশিপ দেবে ইনফোসিস।

ইনফোসিস ফাউন্ডেশন স্টেম স্টার স্কলারশিপ পোগ্রাম -

Latest Videos

আইটি ফিল্ডে ভারতের নামজাদা কোম্পানির মধ্যে একটি হল ইনফোসিস। কয়েক লক্ষ মানুষ এই সংস্থায় কর্মরত। এবার এই সংস্থা দেবে স্কলারশিপ। যোগ্য পড়ুয়াদের ১ লক্ষ টাকা স্কলারশিপ দেবে এই সংস্থা।

কারা পাবেন স্কলারশিপ

আবেদনকারীকে অবশ্যই মহিলা ছাত্রী বা শিক্ষার্থী হতে হবে। স্নাতক কোর্স ভর্তি হয়ে থাকলে এই বিষয় আবেদন করতে পারবেন। এক্ষেত্রে বিজ্ঞান বিভাগের গণিত, ইঞ্জিনিয়ারিং টেকনোলজি, সায়েন্স বিষয়ক কিংবা যেকোনও মেডিক্যাল সংক্রান্ত স্নাতক কোর্স হতে পারে। ভালো নম্বর নিয়ে পাশ করতে হবে। যার দরুন রেজাল্ট সিজিপিএ অবশ্যই ৭-র ওপর থাকা বাধ্যতামূলক।

আবেদনের ডকুমেন্ট

উচ্চমাধ্যমিকের রেজাল্ট ও সার্টিফিকেট

পরিচয়পত্র হিসেবে আধার কার্ড, প্যান কার্ড বা ভোটার কার্ড রাখতে হবে। দিতে হবে নতুন শিক্ষাবর্ষের ভর্তি প্রমাণ বা কোর্সের পেমেন্টের রশিদ বৈধ JEE/CET/NEET-র স্কোর কার্ড। এছাড়াও লাগবে পারিবারিক আয়ের শংসাপত্র। সঙ্গে দিতে হবে কালার পাসপোর্ট সাইড ছবি। আর প্রয়োজন চালু ব্যাঙ্ক অ্যাকাউন্টার প্রথম পৃষ্ঠা।

 

অনলাইন আবেদন পদ্ধতি

স্কলারশিপে আবেদন করতে চাইলে Buddy4study পোর্টালের মাধ্যমে করতে হবে। সেক্ষেত্রে প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে Infosis Foundation Stem Star Scholarship 2024-25 র ক্লিক করতে হবে।

এর জন্য নাম ইমেল আইডি ও ফোন নম্বর লাগবে। তারপর রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়েই লগ ইন করে নিতে হবে। আবেদন সাবমিট করে দিলে যে অডিশনের ফরমাট দেখতে পাওয়া যাবে সেটা প্রিন্ট আউট করে দিতে হবে।

 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case