Bank Jobs 2024: মাধ্যমিক পাশেই সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে চাকরি পাওয়ার দুর্দান্ত সুযোগ, দ্রুত আবেদন করুন, লিঙ্ক-সহ রইল বিস্তারিত

যেসব প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা রেজিস্ট্রেশন লিঙ্ক খোলার পরে আবেদন করতে পারেন। এটি করতে তাদের সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট-এ যেতে হবে।

 

deblina dey | Published : Jun 22, 2024 4:04 AM IST

Central Bank Of India Recruitment 2024: সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে চাকরি পাওয়ার একটি ভাল সুযোগ এসেছে। এখানে, ৪০০ টিরও বেশি পদে নিয়োগের জন্য আবার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই পদগুলি স্যানিটেশন কর্মী বা সাব স্টাফদের। যেসব প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা রেজিস্ট্রেশন লিঙ্ক খোলার পরে আবেদন করতে পারেন। এটি করতে তাদের সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট centerbankofindia.co.in-এ যেতে হবে।

লিঙ্ক ওপেন হবে-

Latest Videos

সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া অনেক আগেই এই নিয়োগগুলি জারি করেছিল এবং এর জন্য আবেদনগুলিও বন্ধ হয়ে গিয়েছিল। এখন আবার এই পদগুলির জন্য রেজিস্ট্রেশন লিঙ্ক খোলা হবে। এর সঙ্গে, এইবার আবেদনগুলি ২১ জুন থেকে শুরু হবে এবং আবেদনের শেষ তারিখ ২৭ জুন, ২০২৪। এই সময়সীমার মধ্যে নির্ধারিত ফরম্যাটে আবেদন করুন। সম্পাদনা উইন্ডোটি ২১ জুন খুলবে এবং ২৭ জুন বন্ধ হবে৷ যারা ইতিমধ্যে আবেদন করেছেন তারা আর আবেদন করবেন না।

তাই অনেক পোস্ট পূরণ করা হবে

এই নিয়োগ অভিযানের মাধ্যমে, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে সাফাই কর্মচারিদের মোট ৪৮৪ টি পদে নিয়োগ দেওয়া হবে। যোগ্যতার বিষয়ে, যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী পাস প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে পারেন।

নির্বাচন কিভাবে হবে?

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সাফাই কর্মচারি পদের জন্য প্রার্থীদের নির্বাচন অনলাইন পরীক্ষা এবং স্থানীয় ভাষা পরীক্ষার মাধ্যমে করা হবে। অনলাইন পরীক্ষা IBPS দ্বারা পরিচালিত হবে এবং স্থানীয় ভাষা পরীক্ষা ব্যাঙ্ক দ্বারা পরিচালিত হবে এবং মেধার ভিত্তিতে নির্বাচন করা হবে। উভয় পরীক্ষায় ন্যূনতম কাট অফ মার্কস অর্জনকারী প্রার্থীর নির্বাচন চূড়ান্ত বলে বিবেচিত হবে। অনলাইন পরীক্ষা ৭০ নম্বরের হবে এবং স্থানীয় ভাষার জন্য ৩০ নম্বরের হবে।

ফি কত হবে-

এই পদগুলির জন্য আবেদন করতে, সাধারণ শ্রেণীর প্রার্থীদের ৮৫০ টাকা ফি দিতে হবে। এছাড়াও, SC, ST, PH এবং প্রাক্তন-সার্ভিসম্যান বিভাগের প্রার্থীদের ফি হিসাবে ১৭৫ টাকা দিতে হবে। এই সম্পর্কিত অন্য কোনও তথ্য পেতে, আপনি অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। আরও জেনে নিন পরীক্ষার তারিখ এখনও আসেনি, কয়েকদিনের মধ্যে সে সম্পর্কে তথ্য দেওয়া হবে। সময় সময় ওয়েবসাইট চেক করা ভাল হবে যাতে আপনি কোনও গুরুত্বপূর্ণ আপডেট মিস না করেন।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন-

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
আমার স্বামী নির্যাতিতার বিচারের জন্য সবটাই করেছেন : Tala থানার প্রাক্তন OC'র স্ত্রী | RG Kar Case |
'জুনিয়র ডাক্তারদের উপর চাপ সৃষ্টি করলে আমরা বাংলাকে অচল করে দেব' হুঙ্কার Shankar Ghosh-এর | RG Kar
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
এবার বড় 'অ্যাকশন!' 'কালীঘাট অভিযান' নিয়ে চরম ইঙ্গিত শুভেন্দুর! যা বলেদিলেন | Suvendu Adhikari |