BEL India: ভারত ইলেকট্রনিক্সে কয়েকশো শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, বেতন শুরু ৩০,০০০/- থেকে

ভারতীয় সরকারের মালিকানাধীন মহাকাশ ও প্রতিরক্ষা ইলেকট্রনিক্স কোম্পানি ভারত ইলেকট্রনিক্স লিমিটেড, এই সংস্থায় প্রচুর কর্মী নিয়োগের জন্য সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে।

Sahely Sen | Published : Mar 8, 2024 4:21 AM IST

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড হল একটি ভারতীয় সরকারের মালিকানাধীন মহাকাশ ও প্রতিরক্ষা ইলেকট্রনিক্স কোম্পানি। এটি প্রাথমিকভাবে স্থল এবং মহাকাশ অ্যাপ্লিকেশনের জন্য উন্নত ইলেকট্রনিক পণ্য তৈরি করে। এই সংস্থায় প্রচুর কর্মী নিয়োগের জন্য সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে। 


ভারত ইলেকট্রনিক্সের (BEL India) টেকনিক্যাল বিভাগের বিভিন্ন শূন্যপদে নিয়োগ করা হবে এই বিজ্ঞপ্তি মাধ্যমে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। যোগ্যতার ভিত্তিতে পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই আবেদনযোগ্য।


Employment No.— 383/HR/TE/HLS&SCB2023-24

পদের নাম— Trainee Engineer

মোট শূন্যপদ— ৫১৭ টি। (UR- ২১০ টি, OBC- ১৩৯ টি, EWS- ৫২ টি, SC- ৭৭ টি, ST- ৩৯ টি।)

শিক্ষাগত যোগ্যতা— সংশ্লিষ্ট পদে আবেদন জানানোর জন্য ইচ্ছুক প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম B.Tech অথবা M.Tech ডিগ্রী অর্জন করে থাকতে হবে।



মাসিক বেতন— এই পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন ৩০,০০০/- থেকে শুরু।

বয়সসীমা— সংশ্লিষ্ট পদে আবেদন জানানোর ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা হতে হবে ৩০ বছর।

আবেদন পদ্ধতি— অনলাইন পদ্ধতিতে আবেদন জানাতে পারবেন চাকরিপ্রার্থীরা। অনলাইনে আবেদন জানানোর জন্য প্রার্থীদের সংস্থার নির্দিষ্ট ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর প্রস্তাবিত অনলাইন আবেদনপত্রে সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করার পর প্রার্থীদের নিজের সব প্রয়োজনীয় ডকুমেন্টগুলি স্ক্যান করে আপলোড করতে হবে। তথ্য পুনরায় যাচাই করে সাবমিট করলে আবেদনপত্রটি নথিভুক্ত হয়ে যাবে।

আবেদন ফি— তপশিলি জাতি এবং উপজাতিভুক্ত প্রার্থী এছাড়া শারীরিকভাবে প্রতিবন্ধী প্রার্থী বাদে বাকি সমস্ত প্রার্থীকে এককালীন ১৫০/- টাকা আবেদন ফি জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ— ১৩ মার্চ ২০২৪।

Share this article
click me!