কেন্দ্রীয় বিদ্যালয়ে চলছে শিক্ষক নিয়োগ, সরাসরি সাক্ষাৎকারে মিলবে চাকরি, রইল লিঙ্ক-সহ বিস্তারিত

প্রার্থীদের রজিস্টার ও সাক্ষাৎকারের সময়সূচি চূড়ান্ত করা হচ্ছে। পিজিটি, টিজিটি এবং পিআরটি নিয়োগের চূড়ান্ত তারিখ প্রকাশ করা হয়েছে।

 

deblina dey | Published : Mar 7, 2024 4:31 AM IST

কেন্দ্রীয় বিদ্যালয় করৌলিতে রয়েছে প্রচুর শূণ্যপদ। তরুণদের জন্য নিয়ে এসেছে সুবর্ণ সুযোগ যারা শিক্ষক হিসেবে ক্যারিয়ার গড়তে চান। কেন্দ্রীয় বিদ্যালয় করৌলি ২০২৪-৩৫ শিক্ষাবর্ষের জন্য যোগ্য চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগ করছে। প্রার্থীদের রজিস্টার ও সাক্ষাৎকারের সময়সূচি চূড়ান্ত করা হচ্ছে। পিজিটি, টিজিটি এবং পিআরটি নিয়োগের চূড়ান্ত তারিখ প্রকাশ করা হয়েছে।

কেন্দ্রীয় বিদ্যালয় করৌলির অফিসিয়াল ওয়েবসাইটে তথ্য দেওয়া হয়েছে যে নিবন্ধনের পাশাপাশি, এই পদগুলিতে নিয়োগের জন্য ৪ মার্চ একটি সাক্ষাত্কার হবে - পিজিটি (রসায়ন, গণিত, ইংরেজি, ইতিহাস এবং অর্থনীতি); TGT (গণিত, ইংরেজি); পিআরটি, বিশেষ শিক্ষাবিদ, ক্রীড়া প্রশিক্ষক এবং কিন্ডারগার্টেন শিক্ষক। রেজিস্ট্রেশনের সময় সকাল ৯ টা থেকে ১০ টা পর্যন্ত।

ক্ষমতা

প্রার্থীদের হিন্দি ও ইংরেজিতে শেখানোর দক্ষতা থাকতে হবে। কম্পিউটার পরিচালনার প্রয়োজনীয় জ্ঞান থাকতে হবে। বিভিন্ন পদের জন্য আবেদনের শিক্ষাগত যোগ্যতা স্কুলের ওয়েবসাইট এ উল্লেখ করা হয়েছে।

PGT (রসায়ন, গণিত, ইংরেজি, ইতিহাস, অর্থনীতি) – প্রাসঙ্গিক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি এবং B.Ed-এ ৫০ শতাংশ নম্বর।

TGT (ইংরেজি) – সামগ্রিক এবং B.Ed-এ ৫০ শতাংশ নম্বর সহ প্রাসঙ্গিক বিষয়ে স্নাতক। এবং CTET লেভেল- ২

TGT (গণিত) - সংশ্লিষ্ট বিষয় সহ মোট ৫০ শতাংশ নম্বর সহ B.Sc। (পিসিএম) এবং বি.এড. এবং CTET লেভেল- ২

PRT- 10+2 এবং ২ বছরের JBT এবং CTET লেভেল-১-এ ৫০শতাংশ নম্বর

গেমস কোচ - স্নাতক বা শারীরিক শিক্ষায় ডিপ্লোমা

পারিশ্রমিক

চুক্তিভিত্তিক শিক্ষকদের পারিশ্রমিক পদ অনুযায়ী পরিবর্তিত হয়। তথ্য অনুযায়ী, মজুরি প্রতি মাসে ২১,২৫০ টাকা থেকে ২৭,৫০০ টাকা পর্যন্ত।

PGT – প্রতি মাসে ২৭,৫০০ টাকা

TGT – প্রতি মাসে ২৬,২৫০ টাকা

কম্পিউটার প্রশিক্ষক - প্রতি মাসে ২৬,২৫০ টাকা

PRT - প্রতি মাসে ২১২৫০ টাকা

অবশিষ্ট পদগুলির জন্য পারিশ্রমিক সম্পর্কে তথ্য কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইট এ উপলব্ধ।

একটি সাক্ষাত্কার নিতে কি?

আগ্রহী প্রার্থীদের  ওয়েবসাইট থেকে নিবন্ধনের জন্য বায়োডাটা ফর্ম ডাউনলোড করতে হবে। সাক্ষাৎকারের সময় এই ফর্মটি উপস্থাপন করতে হবে। কেন্দ্রীয় বিদ্যালয় করৌলির অধ্যক্ষের মতে, প্রার্থীদের অবশ্যই সাক্ষাত্কারের সময় একটি পাসপোর্ট আকারের ছবি, যোগ্যতা শংসাপত্রের সত্যায়িত কপি এবং মূল নথিপত্র আনতে হবে। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে, পিআরটি এবং টিজিটি পদের জন্য CTET বাধ্যতামূলক। এসব নিয়োগ সম্পূর্ণ অস্থায়ী এবং চুক্তিভিত্তিক হবে। আগ্রহী প্রার্থীরা আরও তথ্যের জন্য স্কুলের ওয়েবসাইট দেখতে পারেন।

Share this article
click me!