রেলওয়েতে বড় নিয়োগ! ১০০০-এরও বেশি নিয়োগ! কবে থেকে শুরু ফর্ম ফিলআপ? জেনে নিন

রেলওয়েতে বড় নিয়োগ! ১০০০-এরও বেশি নিয়োগ! কবে থেকে শুরু ফর্ম ফিলআপ? জেনে নিন

Anulekha Kar | Published : Aug 22, 2024 4:20 AM IST / Updated: Aug 22 2024, 09:51 AM IST

রেলওয়ে নিয়োগ বোর্ড বিভিন্ন প্যারা-মেডিক্যাল ক্যাটাগরির নিয়োগের জন্য আবেদনপত্র আহ্বান করেছে। যারা পদগুলির জন্য আবেদন করতে চান তাদের RRB আঞ্চলিক ওয়েবসাইটগুলির মাধ্যমে নিজেদের নিবন্ধন করতে হবে। এই নিয়োগ প্রক্রিয়ায় সংস্থায় মোট ১৩৭৬টি পদে নিয়োগ করা হবে।

নিবন্ধন প্রক্রিয়া ১৭ আগস্ট শুরু হয়েছে এবং ১৬ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে শেষ হবে। যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া এবং অন্যান্য বিবরণ জেনে নিন-

Latest Videos

শূন্যপদ বিবরণ ডায়েটিশিয়ান: ৫টি পদ নার্সিং সুপারিনটেনডেন্ট: ৭১৩টি পদ অডিওলজিস্ট ও স্পিচ থেরাপিস্ট: ৪টি পদ ক্লিনিকাল সাইকোলজিস্ট: ৭টি পদ ডেন্টাল হাইজিনিস্ট: ৩টি পদ ডায়ালাইসিস টেকনিশিয়ান: ২০টি পদ স্বাস্থ্য ও ম্যালেরিয়া পরিদর্শক গ্রেড III: ১২৬টি পদ ল্যাবরেটরি সুপারিনটেনডেন্ট: ২৭টি পদ পারফিউশনিস্ট: ২টি পদ ফিজিওথেরাপিস্ট গ্রেড II: ২০টি পদ অকুপেশনাল থেরাপিস্ট: ২টি পদ ক্যাথ ল্যাবরেটরি টেকনিশিয়ান: ২টি পদ ফার্মাসিস্ট (এন্ট্রি গ্রেড): ২৪৬টি পদ রেডিওগ্রাফার এক্স-রে টেকনিশিয়ান: ৬৪টি পদ স্পিচ থেরাপিস্ট: ১টি পদ কার্ডিয়াক টেকনিশিয়ান: ৪টি পদ অপটোমেট্রিস্ট: ৪টি পদ ইসিজি টেকনিশিয়ান: ১৩টি পদ ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট গ্রেড II: ৯৪টি পদ ফিল্ড ওয়ার্কার: ১৯টি পদ

যোগ্যতার মানদণ্ড যারা পদগুলির জন্য আবেদন করতে চান তারা এখানে উপলব্ধ বিস্তারিত বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা জেনে নিতে পারেন।

নির্বাচন প্রক্রিয়ায় কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) এর পরে নথি যাচাই এবং মেডিকেল পরীক্ষা অন্তর্ভুক্ত থাকবে। নথি যাচাই এবং মেডিকেল পরীক্ষার জন্য প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা RRB অনুযায়ী ১:১ অনুপাতে শূন্যপদগুলির জন্য করা হবে।

এটি CBT-তে তাদের মেধার ভিত্তিতে হবে। একাধিক শিফটে অনুষ্ঠিত CBT-এর জন্য নম্বরের স্বাভাবিকীকরণ করা হবে। CBT-তে ভুল উত্তরের জন্য ১/৩ নম্বর কাটা হবে। নথি যাচাইয়ের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের RRB-এর অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি SMS এবং ইমেলের মাধ্যমে জানানো হবে।

আবেদন ফি সকল প্রার্থীর জন্য আবেদন ফি ₹৫০০/-. SC, ST, প্রাক্তন-সেনা, PwBD, মহিলা, ট্রান্সজেন্ডার, সংখ্যালঘু বা অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শ্রেণীর (EBC) প্রার্থীদের জন্য আবেদন ফি ₹২৫০/-. ফি প্রদানের জন্য ইন্টারনেট ব্যাংকিং, ডেবিট/ক্রেডিট কার্ড বা UPI ব্যবহার করা যেতে পারে। আরও বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীরা RRB-এর অফিসিয়াল ওয়েবসাইট পরীক্ষা করতে পারেন।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র