উচ্চমাধ্যমিক পাশেই সরকারি চাকরি, বিএসএফ-এর রেডিও অপারেটরে প্রচুর শূণ্যপদে আবেদন করুন, রইল বিস্তারিত তথ্য

দীর্ঘদিন ধরে এসব পদে আবেদন প্রক্রিয়া চলছে। এর আবেদন জমা দেওয়ার তারিখ শেষ হতে চলেছে কিন্তু বিএসএফ এটি আরও কিছুদিন বাড়ানোর সিদ্ধান্ত নেয়। এখন এই নিয়োগের জন্য আবেদনপত্র পূরণের শেষ তারিখ বাড়ানো হয়েছে।

Web Desk - ANB | Published : May 17, 2023 9:55 AM IST

বিএসএফ-এ হেড কনস্টেবল পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে। দীর্ঘদিন ধরে এসব পদে আবেদন প্রক্রিয়া চলছে। এর আবেদন জমা দেওয়ার তারিখ শেষ হতে চলেছে কিন্তু বিএসএফ এটি আরও কিছুদিন বাড়ানোর সিদ্ধান্ত নেয়। এখন এই নিয়োগের জন্য আবেদনপত্র পূরণের শেষ তারিখ বাড়ানো হয়েছে। এই শূন্যপদগুলি বিএসএফ-এর যোগাযোগ শাখার জন্য। বিএসএফের প্রার্থীদের নিয়োগ পোর্টাল rectt.bsf.gov.in আপনি ভিজিট করে আবেদনপত্র পূরণ করতে পারেন।

এই তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন-

বর্ডার সিকিউরিটি ফোর্সের হেড কনস্টেবল পুরুষ ও মহিলা পদে আবেদন করার জন্য, আগ্রহী প্রার্থীদের এখন ২১ মে, ২০২৩ পর্যন্ত সময় আছে।

খালি পদের বিবরণ

বিএসএফ হেড কনস্টেবল মোট ২৪৭ টি পদের জন্য নিয়োগ করা হবে। এর মধ্যে ২১৭ টি পদ হেড কনস্টেবল (রেডিও অপারেটর) এবং ৩০ টি পদ হেড কনস্টেবল (রেডিও মেকানিক)।

এটি নির্ধারিত বয়সসীমা,

এই পদগুলির জন্য প্রার্থীদের সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ২৫ বছর নির্ধারণ করা হয়েছে। তবে, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা শিথিলযোগ্য।

যে সকল প্রার্থীরা স্বীকৃত বোর্ড থেকে পিসিএম বিষয়ে প্রথম বিভাগ সহ দ্বাদশ শ্রেণী পাস করেছেন তারা শুধুমাত্র এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। এর পাশাপাশি, একটি স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী পাস প্রার্থীরাও আবেদন করার যোগ্য, তাদের সঙ্গে দুই বছরের আইটিআই পাস শংসাপত্র থাকতে হবে।

আবেদনের ফি:

হেড কনস্টেবল পদের জন্য আবেদনকারী জেনারেল, ইডব্লিউএস এবং ওবিসি বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে। এর সঙ্গে ৪৭ টাকা সার্ভিস চার্জও প্রযোজ্য হবে। যেখানে, SC, ST বিভাগ, মহিলা প্রার্থী এবং বিএসএফ কর্মী এবং প্রাক্তন সেনাদের জন্য কোনও ফি নেওয়া হবে না। এই পদগুলির জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে ।

Share this article
click me!