বিজ্ঞানে স্নাতক হলেই কাজের সুযোগ মিলবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে, দেখে নিন কোন পদে হবে নিয়োগ

কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগে ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে সরকারি চাকরির সুযোগ। বিজ্ঞানে স্নাতকদের জন্য আবেদনের সুযোগ। ২৫শে অক্টোবর ইন্টারভিউ।

Sayanita Chakraborty | Published : Oct 15, 2024 4:28 AM IST

পুজোর মরশুমে এল চাকরির খবর। ফের মিলবে সরকারি চাকরির সুযোগ। সদ্য প্রকাশ্যে এসেছে এমনই বিজ্ঞপ্তি। জানা গিয়েছে। বিজ্ঞানে স্নাতক হলেই কাজের সুযোগ মিলবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। কর্মী নিয়োগ হবে বিশ্ববিদ্যালয়ের একটি প্রকল্পে। কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট প্রকল্পে হবে নিয়োগ।

প্রকল্প

Latest Videos

বিশ্ববিদ্যালয়ের জুলজি বা প্রাণীবিদ্যা বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম স্টাডি অন দ্য পোটেনশিয়াল অর্নামেন্টাল হিল স্ট্রিম লোচ ফ্রম দ্য দার্জিলিং হিল রিজিয়ন কনসারনিং ইটস হ্যাবিট্যাট জেনেটিক ডায়ভারসিটি, অ্যান্ড ক্যাপ্টিভ রিয়ারিং ফর আ সাস্টেনেবেল অল্টারনেটিভ ইকোনমি। প্রকল্পটি কেন্দ্রীয় পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রকের ন্যাশনাল মিশন অন হিমালায়ন স্টাডিজ-র অর্থপুষ্ট।

শূন্যপদ

বিশ্ববিদ্যালয়ের জুলজি বা প্রাণীবিদ্যা বিভাগে প্রকল্পের কাজ হবেয ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ মাত্র ১টি। বিস্তারিত জানতে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। বয়ঃসীমার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। তবে, জানা গিয়েছে, প্রতি মাসে ১৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

যোগ্যতা

আবেদনকারীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক উত্তীর্ণ হতে হবে। যাঁদের ফিল্ড স্টাডিজ-র সহায়তা করা, ফিশ হ্যান্ডলিং বা ফিশ ডায়ভার্সিটি নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাদের নিয়োগের অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি

বিশ্ববিদ্যালের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের অয়োজন করা হবে। আগামী ২৫ অক্টোবর হবে ইন্টারভিউ। সকাল ১১টা থেকে হবে ইন্টারভিউ। এই দিন প্রার্থীরা আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে উপস্থিত হন। তাই এই পদে আগ্রহী হলে দেরি না করে আবেদন করুন।  

 

Share this article
click me!

Latest Videos

R G Kar Live: কোন বড় নির্দেশ! আজ ফের সুপ্রিমে শুনানি আরজি কর কাণ্ড, সরাসরি
ফের পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ, গৃহবধূর নির্মম পরিণতি, প্রতিবাদে বিক্ষোভ বিজেপির | BJP Protest
Suvendu Adhikari Live : বীরভূমের সিউড়িতে বিস্ফোরক শুভেন্দু! দেখুন সরাসরি | Bangla News
Durga Puja 2024 Live: সন্তোষ মিত্র স্কোয়ারের সিঁদুর খেলা, দেখুন সরাসরি
'ডাক্তারদের দ্রোহের কার্নিভালকে ভয় পেয়েছে মমতা' তীব্র কটাক্ষ শুভেন্দু অধিকারীর | Suvendu Adhikari