ব্যাঙ্কের চাকরিতে ৩০০০ পদের জন্য প্রক্রিয়া চলছে, অবিলম্বে আবেদন করুন, রইল বিস্তারিত তথ্য

আপনি যদি এখানে কাজ করতে চান এবং এখনও এই খালি পদের জন্য আবেদন না করে থাকেন, তাহলে অবিলম্বে তা করুন।

deblina dey | Published : Mar 26, 2024 4:33 AM IST

Central Bank of India Apprentice Recruitment 2024: আপনি যদি আজকাল চাকরি খুঁজছেন, তবে এই দুর্দান্ত সুযোগটি মিস করবেন না। আসলে, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বাম্পার শূন্যপদ প্রকাশ করেছে। এর জন্য আবেদন প্রক্রিয়া চলছে এবং হাজার হাজার পদে নিয়োগের জন্য প্রার্থীদের থেকে দরখাস্ত আহ্বান করা হচ্ছে। আপনি যদি এখানে কাজ করতে চান এবং এখনও এই খালি পদের জন্য আবেদন না করে থাকেন, তাহলে অবিলম্বে তা করুন। প্রার্থীরা ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমের অফিসিয়াল ওয়েবসাইট, nats.education.gov.in-এর মাধ্যমে অনলাইনে রেজিস্টার করতে পারেন।

আবেদনের শেষ তারিখ-

এই পদগুলির জন্য আবেদনের শেষ তারিখ ৬ মার্চ ২০২৪ নির্ধারণ করা হয়েছে। শেষ তারিখ পার হওয়ার পর প্রার্থীরা আবেদন করতে পারবেন না।

বাম্পার পোস্টে পুনর্বহাল করা হবে-

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দ্বারা মোট ৩০০০শিক্ষানবিশ পদে নিয়োগ করা হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা-

শিক্ষানবিশ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা কলেজ থেকে স্নাতক ডিগ্রি প্রাপ্ত হতে হবে। প্রার্থীদের অবশ্যই ৩১ মার্চ ২০২০ এর পরে স্নাতক পাস করার শংসাপত্র থাকতে হবে।

এভাবেই নির্বাচন হবে-

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে শিক্ষানবিশ নিয়োগের জন্য আবেদনকারী প্রার্থীদের অনলাইন লিখিত পরীক্ষার ভিত্তিতে নির্বাচন করা হবে।

আবেদন ফী

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে শিক্ষানবিশ নিয়োগের জন্য আবেদনকারী সাধারণ এবং ওবিসি বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসাবে ৮০০ টাকা দিতে হবে। যেখানে, SC, ST এবং EWS প্রার্থী এবং সমস্ত মহিলা প্রার্থীদের ৬০০ টাকা ফি দিতে হবে। যেখানে, PH বিভাগের প্রার্থীদের ৪০০ টাকা আবেদন ফি দিতে হবে।

এত বেতন পাবেন-

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে শিক্ষানবিশ নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসাবে ১৫,০০০ টাকা দেওয়া হবে।

এখানে আবেদন করার সহজ উপায়-

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট nats.education.gov.in-এ যান।

এখন হোম পেজে প্রাসঙ্গিক লিঙ্কে ক্লিক করুন।

নিজেকে রেজিস্টার করুন এবং Apply বাটনে ক্লিক করুন।

এর পরে সমস্ত অনুরোধ করা বিবরণ লিখুন।

প্রার্থীদের নির্ধারিত আবেদন ফি দিতে হবে।

আবেদনপত্রটি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করুন এবং জমা দিন।

এর পরে, আবেদনপত্র ডাউনলোড করুন এবং এর একটি প্রিন্টআউট নিন।

Share this article
click me!