পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েতের ৬৬৫২ টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি, রইল লিঙ্ক-সহ বিস্তারিত

পরীক্ষায় সাফল্য পেতে এখন থেকেই প্রস্তুতি শুরু করা উচিত। পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪, বিজ্ঞপ্তি, শূন্যপদ, যোগ্যতা, সিলেবাস এবং বেতন এবং অন্যান্য বিবরণ।

 

deblina dey | Published : Mar 24, 2024 8:34 AM IST

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদে ৬৬৫২ টি শূন্যপদ নিয়োগ করতে চলেছে। পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নিয়োগ ২০২৪-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি পশ্চিমবঙ্গের সমস্ত জেলা স্তরের নির্বাচন কমিটি (DLSC) দ্বারা খুব শীঘ্রই প্রকাশিত হবে এবং নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। পশ্চিমবঙ্গের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ অফিসে চাকরি হবে। পরীক্ষায় সাফল্য পেতে এখন থেকেই প্রস্তুতি শুরু করা উচিত। পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪, বিজ্ঞপ্তি, শূন্যপদ, যোগ্যতা, সিলেবাস এবং বেতন এবং অন্যান্য বিবরণ।

পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি-

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদে ৬৬৫২ টি শূন্য পদের জন্য জেলা স্তরের নির্বাচন কমিটি (DLSC) এর মাধ্যমে প্রার্থী নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে। পশ্চিমবঙ্গে চাকরি খুঁজছেন এমন প্রার্থীদের পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪-এ সরকারি চাকরি পাওয়ার ভালো সুযোগ রয়েছে। আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে নীচের লিঙ্কে ক্লিক করুন এবং PDF ডাউনলোড করুন।

জেলাভিত্তিক শূন্যপদ

মোট শূন্যপদ- ৬৬৫২ শূন্যপদ

উত্তর দিনাজপুর: ৯৬

দক্ষিণ দিনাজপুর: ১৮২

আলিপুরদুয়ার : ১২১

জলপাইগুড়ি : ১৪৬

উত্তর ২৪ পরগনা: ৫১৬

দক্ষিণ ২৪ পরগনা: ৫১৬

বাঁকুড়া : ৬০৭

বীরভূম : ১৪৪

পুরুলিয়া: ৩৯৭

কোচবিহার : ১৯৪

দার্জিলিং : ৩৬৬

হুগলি : ৬০১

হাওড়া : ৪৩৭

ঝাড়গ্রাম : ২২২

কালিম্পং : ১৯৬

মালদা : ১৩৬

মুর্শিদাবাদ : ১৭৩

নদীয়া : ১৪৩

পশ্চিম বর্ধমান: ১১৭

পশ্চিম মেদিনীপুর: ৫৬০

পূর্ব বর্ধমান: ২৯৯

পূর্ব মেদিনীপুর :৩২১

পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪:

যোগ্যতা আগ্রহী প্রার্থীরা যারা আবেদন করবেন তাদের প্রথমে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হওয়ার পরে বিশদভাবে পড়তে হবে এবং যোগ্যতাটি পুঙ্খানুপুঙ্খভাবে জানতে হবে। এই পদগুলিতে নিয়োগ করা হবে-

অ্যাকাউন্ট ক্লার্ক, ব্লক ইনফরমেটিক্স অফিসার, ক্লার্ক-কাম-টাইপিস্ট, ডেটা এন্ট্রি অপারেটর, পঞ্চায়েত সমিতির পিয়ন ব্লক ইনফরমেটিক্স অফিসার অতিরিক্ত হিসাবরক্ষক, ডেটা এন্ট্রি অপারেটর, গ্রুপ-ডি, নিম্ন বিভাগ সহকারী, স্টেনোগ্রাফার, কর্ম সহকারী গ্রুপ-ডি, নিম্ন বিভাগ সহকারী, স্টেনোগ্রাফার নির্বাহী সহকারী, গ্রাম পঞ্চায়েত কর্মী, নির্মাণ সহকারী, সহকারী, সচিব জেলা তথ্য বিশ্লেষক উপ-সহকারী প্রকৌশলী (বৈদ্যুতিক/সিভিল) অতিরিক্ত হিসাবরক্ষক, কম্পিউটার সহকারী, নিম্ন বিভাগ সহকারী, স্টেনোগ্রাফার, কর্ম সহকারী কাউন্সিল জনস্বাস্থ্য কর্মকর্তা, সিস্টেম ম্যানেজার সহকারী প্রকৌশলী অতিরিক্ত হিসাবরক্ষক, সহকারী ক্যাশিয়ার, গ্রুপ-ডি, নিম্ন বিভাগের সহকারী, স্টেনোগ্রাফার, কর্ম সহকারী উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) সিস্টেম ম্যানেজার সহকারী, স্টেনোগ্রাফার, কর্ম সহকারী উপ-সহকারী প্রকৌশলী (ইলেকট্রিকাল/সিভিল) অতিরিক্ত হিসাবরক্ষক, ডেটা এন্ট্রি অপারেটর, গ্রুপ -ডি, লোয়ার ডিভিশন

পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪:

আবেদন প্রক্রিয়া পশ্চিমবঙ্গ রাজ্য সরকার শীঘ্রই গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদে ৬৬৫২ টি শূন্যপদে জেলা স্তরের নির্বাচন কমিটি (DLSC) এর মাধ্যমে প্রার্থী নিয়োগ প্রক্রিয়া শুরু করবে। পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নিয়োগ ২০২৪-এর জন্য কীভাবে আবেদন করতে হবে তার পদক্ষেপগুলি বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরে এই নিবন্ধে আপডেট করা হবে এবং পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নিয়োগ ২০২৪-এর জন্য আবেদন করার সরাসরি লিঙ্কে ক্লিক করুন।

Share this article
click me!