দিল্লির সরকারি স্কুলের ছাত্রের কামাল, JEE Mainsএ ১০০ শতাংস নম্বর পাওয়ায় কেজরিওয়ালের শুভেচ্ছা বার্তা

দিল্লির সরকারি স্কুলের ছাত্র আস্তক নারায়ণকে শুভেচ্ছা কেজরিওয়ালের। JEE Mainsএ ১০০ শতাংশ নম্বর পেয়েছে পড়ুয়া।

 

Web Desk - ANB | Published : Apr 29, 2023 2:06 PM IST / Updated: Apr 29 2023, 08:11 PM IST

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ার শনিবার আস্তেক নারায়ণকে অভিনন্দন জানিয়েছেন। আস্তেক জেইই মেইন (JEE MAINS)২০২৩ এর ১০০ শতাংশ স্কোর করেছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইটারে আস্তিকের ছবি ও তাঁর জেইই একটি শংসাপত্র শেয়ার করেছেন। বলেছেন দিল্লির সরকারি স্কুলের একজন ছাত্র সারা ভারতে শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত এই প্রতিযোগিতামূলক পরীক্ষায় নিখুঁত স্কোর অর্জন করেছেন। আর সেই কারণেই তাঁকে শুভেচ্ছা জানাচ্ছেন তিনি।

শনিবার জেইই মেইনস সেশন ২এর ফলাফল প্রকাশিত হয়েছে। jeemain.nta.nic.inএ স্কোর চেক করতে ৩টি লিঙ্কে রেজাল্ট প্রকাশিত হয়েছে। যাইহোক দিল্লির মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছেন, আস্তেক নারায়ণ জেইই মেইনে ১০০ শতাংশ স্কোর করেছে। তিনি আরও বলেছেন, আস্তেকের জন্য দিল্লি গর্বিত বলেও জানিয়েছেন কেজরিওয়াল।

 

 

সম্প্রতি দিল্লির সরকারি স্কুলগুলিকে ঢেকে সাজিয়েছে আপ সরকার। পরিবর্তন করা হয়েছে পাঠ্যসূচি। কেজরিওয়াল সরকারের দাবি তাদের সরকার দিল্লির সরকারি স্কুলগুলির উন্নতি করেছে। তাতেই এই সাফল্য এসেছে। দিল্লির শিক্ষামন্ত্রী ছিলেন মনীষ সিসোদিয়া। সম্প্রতি মদনীতিকাণ্ডে তিনি তিহার জেলে রয়েছে। তাঁকে গ্রেফতার করার সঙ্গে সঙ্গে কেজরিওয়াল দিল্লির শিক্ষাব্যবস্থার কথা উত্থাপন করে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন। বর্তমানে দিল্লির শিক্ষামন্ত্রী অতসী। তিনিও রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

জেইই মেইন সেশন ২ পরক্ষা ৬. ৮. ১০. ১১.১২. ১৩ ও ১৫ এপ্রিল নেওয়া হয়েছিল। এনটিএ ১৯ এপ্রিল উত্তরপত্র প্রকাশ করেছিল। শিক্ষার্থীদের ২১ এপ্রিলের মধ্যে উত্তরপত্রে কোনও সমস্যা থাকলে তা জানাতে বলা হয়েছিল। মিডিয়া রিপোর্ট অনুযায়ী এই পরীক্ষা দিয়েছিল প্রায় ৮ লক্ষ পরীক্ষার্থী।

জেইই মেইন ফলাফল দেখতে হল

NTA JEE এর অফিসিয়াল সাইট jeemain.nta.nic.in যান।

সেখানে সেশন ২এর লিঙ্ক রয়েছে। সেখানে ক্লিক করতে হবে।

নতুন একটি পৃষ্ঠা খুলবে। প্রার্থীদের প্রয়োজনীয় বিবরণ লিখতে হবে।

তারপর তা সাবমিট করতে হবে। তারপরই আপনি নির্ধারিত পডুয়ার ফলাফল দেখতে পাবেন।

আগামী ৩০ এপ্রিল থেকে ৭ মে জেইই অ্যাডভান্সড রেজিস্ট্রেশন শুরু হবে। তারজন্য রইল jeeadv.ac.in -এখানে যেতে হবে। প্রার্থীরা অনলাইনে রেজিস্ট্রেশন পোর্টাল থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। ২৯ মে ছেকে ৪ জুনের মধ্যে এটি ডাউনলোড করতে হবে।

 

Share this article
click me!