Indian Army: সেনাবাহিনীতে অফিসার ব়্যাঙ্কে চাকরি পাওয়ার সুবর্ণ সুযোগ, যদি এই ডিগ্রি থাকে তবে আবেদন করুন

সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভারতীয় সেনাবাহিনীতে ১৪০ তম টেকনিক্যাল গ্র্যাজুয়েট কোর্সের (TGC-140) অধীনে নিয়োগ করা হবে।

 

deblina dey | Published : Apr 14, 2024 4:22 AM IST

Indian Army Recruitment 2024: আপনি যদি ইন্ডিয়ান আর্মিতে অফিসার হতে চান, তাহলে আপনার কাছে একটি ভাল সুযোগ রয়েছে। সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভারতীয় সেনাবাহিনীতে ১৪০ তম টেকনিক্যাল গ্র্যাজুয়েট কোর্সের (TGC-140) অধীনে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট joinindianarmy.nic.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। এখানে আমরা আপনাকে নিয়োগ সংক্রান্ত সমস্ত গুরুত্বপূর্ণ বিবরণ বলতে যাচ্ছি...

আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ-

এই পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা ৯ মে ২০২৪ বা তার আগে আবেদন করতে পারেন।

এই পদে নিয়োগ হবে-

ভারতীয় সেনাবাহিনী এই নিয়োগ অভিযানের মাধ্যমে মোট ৩০টি পদে নিয়োগ হবে। এর মধ্যে রয়েছে সিভিলের ৭টি, কম্পিউটার সায়েন্সের ৭টি, ইলেকট্রিক্যালের ৩টি, ইলেকট্রনিক্সের ৪টি, মেকানিক্যালের ৭টি এবং বিবিধ প্রকৌশল শাখার ২টি পদ।

বয়স পরিসীমা

সরকারী বিজ্ঞপ্তি অনুসারে, ভারতীয় সেনা নিয়োগ ২০২৪-এর অধীনে আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম বয়স ২০ বছর হওয়া উচিত, যেখানে সর্বোচ্চ বয়স সীমা ২৭ বছর নির্ধারণ করা হয়েছে।

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা-

এসব পদের জন্য আবেদনকারী প্রার্থীদের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা হিসেবে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা কলেজ থেকে সংশ্লিষ্ট বিষয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

এভাবেই নির্বাচন হবে

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট ২০২৪ এর অধীনে, প্রার্থীদের বাছাই করা হবে এসএসবি ইন্টারভিউয়ের মাধ্যমে। এতে, বাছাই করা প্রার্থীদের কাটঅফ শতাংশের ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য আমন্ত্রণ জানানো হবে।

Share this article
click me!