সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ৫০০০ শূন্যপদের জন্য বিজ্ঞপ্তি, যোগ্যতা এবং বেতন জানুন বিস্তারিত

এই শূন্য পদের অধীনে, দেশের বিভিন্ন রাজ্যে নিয়োগ করা হবে। এসব পদে আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা অনলাইনে আবেদন করতে পারেন।

Web Desk - ANB | Published : Mar 21, 2023 1:02 PM IST

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-তে প্রচুর শূণ্যপদ। ব্যঙ্ক কতৃক চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই ব্যাঙ্ক এ্যাপ্রেন্টিসের ৫০০০ টি শূন্যপদের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ব্যাঙ্ক দ্বারা এই শূন্য পদের অধীনে, দেশের বিভিন্ন রাজ্যে নিয়োগ করা হবে। এসব পদে আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা অনলাইনে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ৩ এপ্রিল ২০২৩ নির্ধারণ করা হয়েছে।

কত স্টাইপেন পাবেন জেনে নিন-

এ ছাড়াও জানান, প্রার্থীদের শিক্ষানবিশ হবে এক বছরের। শিক্ষানবিশের সময়, প্রার্থীদের ১০ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত উপবৃত্তি দেওয়া হবে। প্রার্থীরা গ্রামীণ স্যামি আরবান শাখায় দশ হাজার টাকা, আরবান শাখায় ১২ হাজার টাকা এবং মেট্রো সিটিতে ১৫ হাজার টাকা পর্যন্ত উপবৃত্তি পাবেন৷

সর্বোচ্চ বয়সসীমা:

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে শিক্ষানবিশ পদের জন্য আবেদনকারী প্রার্থীর বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। তবে, এসসি, এসটি ক্যাটাগরির প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হবে এবং ওবিসে ক্যাটাগরির প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা তিন বছরের ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:

এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করতে হবে।

আবেদন ফি

এই অফিসিয়াল ওয়েবসাইট - Centralbankofindia.co.in-এ গিয়ে এই পদগুলির জন্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাধারণ বিভাগের প্রার্থী - ৮০০ টাকা

SC এবং ST শ্রেণীর প্রার্থী - ৬০০ টাকা

দিব্যাং - ৪০০ টাকা

সরাসরি লিঙ্ক: সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া শিক্ষানবিশ নিয়োগ ২০২৩ বিজ্ঞপ্তি

Share this article
click me!