আইআইটি খড়্গপুরে গবেষণায় নিয়োগ! কীভাবে এই পদে আবেদন করবেন? জেনে নিন

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে গবেষণার সুযোগ! কীভাবে আবেদন করবেন? জেনে নিন

Anulekha Kar | Published : Apr 24, 2024 3:39 AM IST

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে গবেষণার সুযোগ। কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে গবেষণার সুযোগ । নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী কর্মী নিয়োগ করা হবে রিসার্চ ইনভেস্টিগেটর পদে। এই কর্মী নিয়োগ করবে ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ। মোট তিনটি শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করেছে আইআইটি।

ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, মেডিসিন, ইন্ডাস্ট্রিয়াল শাখায় স্নাতক অথবা বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে যাদের স্নাতকোত্তর ডিগ্রি থাকবে তাঁরা আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের 'আইসিএমআর-আইআইটি কেজিপি মেডটেক বায়োডিজাইন ক্লাইম্ব ফেলোশিপ প্রোগ্রাম (আইবিও)' প্রকল্পে কাজ করতে হবে। তাদের আর্থিক অনুদান প্রদান করা হবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের পক্ষ থেকে।

এই পদে আবেদন করার বয়সসীমা ৫০ বছর বলে জানা গিয়েছে। মোট ১বছরের জন্য নিয়োগ করা হবে এই পদে। মাসিক ভাতা হিসাবে প্রদান করা হবে ৬০,০০০ টাকা।

আবেদনের নিয়ম-

ইচ্ছুক প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অনলাইনে। আবেদন মূল্য ১০০ টাকা । আবেদন করার শেষ তারিখ হল ২৭ এপ্রিল। ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে সংস্থার ওয়েবসাইটে গিয়ে।

অনলাইন আবেদন পত্র পূরণ করতে হলে প্রার্থীদের যেতে হবে সংস্থার ওয়েবসাইটে। সেখানে নির্দিষ্ট নোটিফিকেশনে গিয়ে ক্লিক করতে হবে। সেখানে অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। জমা করতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র। আরো বিস্তারিত জানার জন্য যেতে হবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) (Indian Institute of Technology) খড়্গপুরের ওয়েবসাইটে।

Share this article
click me!