আইআইটি খরগপুরে বড় চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? জেনে নিন বিশদে

ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকলে বিটেক করলেই রয়েছে চাকরির সুযোগ।

Anulekha Kar | Published : Apr 19, 2024 2:03 AM IST

ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকলে বিটেক করলেই রয়েছে চাকরির সুযোগ। ভারতের প্রযুক্তি বিদ্যার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান আইআইটি খড়গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। ইতিমধ্যে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি জারি করেছে। মোটা অঙ্কের বেতনে কাজের সুযোগ রয়েছে আইআইটি খড়গপুরে। সম্পূর্ন অস্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগ হবে।

একটি বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে জিএস সান্যাল স্কুল অফ টেলিকমিউনিকেশন থেকে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। ‘সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড’ প্রকল্পটি স্পনসর করছে। ৩৬ মাসের জন্য থাকবে কাজের এই মেয়াদ। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে বলে জানা গিয়েছে।

এক্ষেত্রে প্রতি মাসে ৩১ হাজার টাকা করে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অথবা ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে ব্যাচেলর অফ টেকনোলজি/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হওয়া প্রয়োজন।

প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে থাকা দরকার। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।কীভাবে আবেদন করবেন এই পদের জন্য? প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেম্পোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২১ এপ্রিল আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

Share this article
click me!