IRCTC Recruitment 2024: ভারতীয় রেলওয়েতে অ্যাপ্রেন্টিস ট্রেনি বা শিক্ষানবিশ পোস্টে নিয়োগ, রইল লিঙ্ক-সহ বিস্তারিত বিবরণ

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন ইতিমধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে এই সংস্থা। তাই আগ্রহী প্রার্থী যারা চাকরির খোঁজ করছেন, তাদের জন্য এটি এক'f সূবর্ণ সুযোগ।

 

deblina dey | Published : Mar 9, 2024 4:23 AM IST

Indian Railways Catering And Tourism Recruitment 2024: রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য দারুণ খবর। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন ইতিমধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে এই সংস্থা। তাই আগ্রহী প্রার্থী যারা চাকরির খোঁজ করছেন, তাদের জন্য এটি এক'f সূবর্ণ সুযোগ।

IRCTC-তে নিয়োগ-

ভারতীয় রেলওয়ের এই সংস্থার জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ট্রেনি বা শিক্ষানবিশ পোস্টে নিয়োগ করবে এই সংস্থা। নিয়োগের পূর্বে আবেদনকারীদের এক বছর ধরে ট্রেনিং-ও দেওয়া হবে সংস্থার তরফ থেকে। জেনে নিন নিই বেতন এবং আবেদন সংক্রান্ত খুঁটিনাটি।

আবেদনের বয়স :

IRCTC অনুযায়ী আবেদনকারীদের নূন্যতম বয়স হতে হবে ২৫ বছর এবং বয়সের উর্ধ্বসীমা হবে ৩৫ বছর পর্যন্ত। তবে এক্ষেত্রে কিছুটা ছাড় পাবেন সংরক্ষিত ক্যাটেগরি অর্থাত্‍ তফশিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীরা।

শিক্ষাগত যোগ্যতা :

জানা যাচ্ছে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ট্রেনি পদের জন্য স্নাতক ডিগ্রি থাকা আবশ্যক। তবে এর জন্য আলাদা করে কোনও বিষয় বেঁধে দেওয়া নয়। তবে IRCTC সূত্রে খবর, যেসব প্রার্থীর হিউম্যান রিসোর্স, ট্যুরিজম, হসপিটালিটি ম্যানেজমেন্ট, ক্যাটারিং, প্রোকিয়োরমেন্ট, মার্কেটিং ম্যানেজমেন্ট, কম্পিউটার সায়েন্স ও তথ্য প্রযুক্তির ডিগ্রি রয়েছে তারা এক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। একইরকমভাবে অগ্রাধিকার পাবেন অ্যাকাউন্টিং, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, সিএ ইন্টার, সিএমএ, সিএমএ ইন্টারের ডিগ্রিধারিরাও।

পারিশ্রমিক বা বেতন‌ : 

এই পোস্টের জন্য নূন্যতম ৯০০০ টাকা বেতন দেওয়ার কথা বলা হয়েছে।

আবেদন পদ্ধতি : 

আবেদনের জন্য প্রার্থীদের প্রথমে IRCTC-র অফিশিয়াল ওয়েবসাইটে লগ ইন করতে হবে। এখানেই পেয়ে যাবেন আবেদনপত্র। সমস্ত তথ্য দিয়ে ফর্মটি পূরণ করার পর সাবমিট বাটনে ক্লিক করুন। অনলাইনের পাশাপাশি অফলাইনেও আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ তারিখ হল ১৩ মার্চ।

Share this article
click me!