পরীক্ষা না দিয়েই এসবিআই-তে চাকরির সুযোগ, বেশ কয়েকটি পদে মোটা বেতনে কাজে নিয়োগ

পরীক্ষা ছাড়াই মোটা বেতনের চাকরির সুযোগ করে দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এসবিআইতে চাকরির সুযোগ চাকরিপ্রার্থীদের জন্য। সবচেয়ে বড় খবর হল এই চাকরির জন্য কোনও পরীক্ষা দিতে হবে না।

Parna Sengupta | Published : Apr 26, 2024 4:18 AM IST / Updated: Apr 26 2024, 09:53 AM IST

যারা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধানে ছিলেন তাদের জন্য এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরীক্ষা ছাড়াই মোটা বেতনের চাকরির সুযোগ করে দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এসবিআইতে চাকরির সুযোগ চাকরিপ্রার্থীদের জন্য। সবচেয়ে বড় খবর হল এই চাকরির জন্য কোনও পরীক্ষা দিতে হবে না। প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব প্রার্থীদের এখানে বাছাই করা হবে তাদের প্রতি মাসে ১৫০০০ টাকা ভাতা ও ১০০০ টাকা যাতায়াত খরচ দেওয়া হবে। এছাড়াও বিনামূল্যে থাকা-খাওয়ার সুযোগ পাবেন প্রার্থীরা। এই ইন্টার্নশিপ চলবে ১৩ মাস। 

চাকরি পেতে গেলে কী কী অভিজ্ঞতার প্রয়োজন? যোগ্যতা কী থাকতে হবে? কারা আবেদন করতে পারবেন? আবেদন পদ্ধতি কী? এসব কিছু আলোচনা করা হল আজকের প্রতিবেদনে। ইয়ুথ ফর ইন্ডিয়া প্রোগ্রামের মাধ্যমে এসবিআই ইন্টার্নশিপের সুযোগ করে দিচ্ছে। স্টেট ব্যাংক গত ১৩ বছর ধরে এই প্রোগ্রামটি পরিচালনা করে আসছে।

ইচ্ছুক প্রার্থীদের যাবতীয় তথ্য পাঠাতে হবে নির্দিষ্ট ইমেইল আইডিতে। তারপর তাদের ডাকা হবে ইন্টারভিউ রাউন্ডে। আবেদনের শেষ তারিখের ব্যাপারে বিশেষ কোনো উল্লেখ নেই। পাশাপাশি থাকছে একটি সার্টিফিকেট ও এককালীন ৭০ হাজার টাকা। ২১ থেকে ৩০ বছরের মধ্যে যাদের বয়স তারা আবেদন করতে পারেন। যে কোনও বিষয়ে স্নাতক উত্তীর্ণরা আবেদনের যোগ্য।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!