JOB News: চাকরি প্রার্থীদের জন্য সুখবর, পোস্ট অফিসে প্রচুর শূন্যপদে নিয়োগ- রইল বিস্তারিত তথ্য

ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কে এই দফায় একসঙ্গে ৪৭ টি শূন্যপদ পুরণ করা হবে। যারমধ্যে ২১টি শূন্যপদ অসংরক্ষিত বিভাগের জন্য

 

Saborni Mitra | Published : Mar 26, 2024 9:32 AM IST

চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত খবর। ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক , আইপিপিবি এক্সিকিউটিভ পদের জন্য আবেদনপত্র চেয়েছে। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৫ এপ্রিল ২০২৪। আগ্রহী প্রার্থীরা www.ippbonline.comএর অফিসিয়াল ওসেব সাইটের মাধ্যমে তাদের আবেদন পত্র জমা দিতে পারেন।

শূন্য পদের বিবরণঃ

এই দফায় একসঙ্গে ৪৭ টি শূন্যপদ পুরণ করা হবে। যারমধ্যে ২১টি শূন্যপদ অসংরক্ষিত বিভাগের জন্য, ৪টি শূন্যপদ ইডাবলুএস বিভাগের জন্য।১২টি শূন্যপদ ওবিসি বিভাগের জন্য, সাতটি শূন্যপদ এসসি বিভাগের জন্য। তিনটি শূন্যপদ এসটি বিভাগের জন্য।

বয়সসীমা-

প্রার্থীদের বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ হতে হবে।

মাসিক বেতন

এই পদের মাসিক বেতন ৩০ হাজার টাকা

আবেদন ফি

সাধারণ প্রার্থীদের আবেদন করার জন্য দিতে হবে ৭০০ টাকা। আর এসসি, এসটি সহ বাকি প্রার্থীদের ফর্ম ফিলাপের সঙ্গে দিতে হবে ১৫০ টাকা।

নির্বাচন প্রক্রিয়া

পরীক্ষার ও ইন্টারভিউএর পরে প্রাপ্ত নম্বরের ভিত্তিকে প্রার্থীদের নিয়োগ করা হবে।

ওয়েব সাইটের মাধ্যমে আবেদন করার নিয়ম

www.ippbonline.com ওয়েবসাইটে যেতে হবে। সেখানে পেজের শেষের দিকে মিডিয়া অথবা অ্যানাউন্সমেন্ট সেগমেন্টে রয়েছে কেরিয়ার। কেরিয়ারে ক্লিক করতে হবে। তারপরই খুলে যাবে অনলাইন আবেদন জমা দেওয়ার পেজ। সেখানে কীভাবে ফর্ম ফিলাপ করতে হবে তাও রয়েছে। প্রয়োজনীয় নথি সব আবেদনপত্র জমা দেওয়া যাবে। প্রয়োজনে আবেদন করার পর প্রিন্টআইট সংগ্রহ করতেও পারেন।

 

Share this article
click me!