নবোদয় বিদ্যালয়ে প্রচুর খালি পদ! ৩০শে এপ্রিলের মধ্যে আবেদন করুন, জেনে নিন কোন লিঙ্কে ক্লিক করবেন

নবোদয় বিদ্যালয়ের নন টিচিং পদে নিয়োগ করা হবে। এই পদে আবেদনের আগে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি পড়ে নিতে হবে। এজন্য এই লিঙ্কে -NVS Jobs 2024 - ক্লিক করতে হবে।

Parna Sengupta | Published : Mar 28, 2024 4:04 AM IST

শিক্ষাক্ষেত্রে একাধিক চাকরির সুযোগ। যোগ্য ও আগ্রহী প্রার্থীদের জন্য সুখবর। সরাসরি শিক্ষক নিয়োগ নাহলেও নবোদয় বিদ্যালয়ের নন টিচিং পদে নিয়োগ করা হবে বলে খবর। নবোদয় বিদ্যালয় সমিতি আগামী ৩০ এপ্রিল পর্যন্ত নন-টিচিং পদের জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন করতে বলেছে।

নবোদয় বিদ্যালয়ের নন টিচিং পদে নিয়োগ করা হবে। এই পদে আবেদনের আগে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি পড়ে নিতে হবে। এজন্য এই লিঙ্কে -NVS Jobs 2024 - ক্লিক করতে হবে।

শূন্যপদ সংক্রান্ত তথ্য

একাধিক শূন্যপদের জন্য এই নিয়োগ করা হবে। বিস্তারিত জেনেই আবেদন করতে বলা হয়েছে। জুনিয়ার সচিবালয় সহায়ক- শূন্যপদের সংখ্যা ৩৮১টি। মহিলা স্টাফ নার্স পদের জন্য ১২১ জনকে নিয়োগ করা হবে। সহকারী সেকশন অফিসার হিসাবে শূন্যপদের সংখ্যা ৫টি। স্টেনোগ্রাফার পদের জন্যে ২৩ টি শূন্যপদ রয়েছে। ক্যাটারিং সুপারভাইজার হিসাবে ৭৮ জনকে নিয়োগ করা হবে। অডিট অ্যাসিস্ট হিসাবে ১২ জনকে নিয়োগ করা হবে, জুনিয়র ট্রান্সলেশন অফিসার - ৪টি পদ, আইনি সাহায্য দেবে এমন একজনকে নিয়োগ করা হবে। মেস হেল্পার হিসাবে ৪৪২ জনকে নিয়োগ করা হবে। এছাড়াও আরও একাধিক শূন্যপদ রয়েছে।

ইতিমধ্যে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে। সেই মতো আবেদন করতে হবে প্রার্থীদের। কীভাবে কোথায় আবেদন করবেন তা সংশ্লিষ্ট প্রতিবেদনে আলোচনা করা হল। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের দ্রুত এই পদের জন্য আবেদন করতে বলা হয়েছে।

কীভাবে হবে নিয়োগ

বেশ কয়েকটি ধাপের মাধ্যমে যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে। এজন্য প্রথমেই আবেদনকারীকে প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসতে হবে। পাশ করলে ইন্টারভিউ'য়ের জন্য ডাকা হবে। সেখানে পাশ করলে ফের আরও একধাপের মধ্যে দিয়ে যেতে হবে আবেদনকারীকে। এরপর শর্ট লিস্ট করা হবে। একাধিক শুন্য পদ রয়েছে। সেই মতো নিয়োগ প্রক্রিয়া চলবে।

কীভাবে আবেদন করবেন?

মাথায় রাখতে হবে এই শূন্যপদে আবেদনের শেষ তারিখ আগামী ৩০ এপ্রিল। নবোদয় বিদ্যালয়ের শূন্যপদের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এজন্য অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করতে হবে। কিংবা এই লিঙ্কে - 'exams.nta.ac.in/NVS' বা 'nvs.ntaonline.in' -ক্লিক করেও শূন্যপদের জন্য আবেদন করা যাবে। আবেদনের প্রথমেই রেজিস্ট্রেশন করতে হবে। একটা ক্রেডেনশিয়াল তৈরি করতে হবে। বেশ কিছু ডকুমেন্ট আপলোড করতে হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!