রাজ্যে সরকারি চাকরির সুযোগ, ১৩০০০-১৮০০০ টাকার বেতনের একাধিক শূন্যপদে নিয়োগ শুরু

পশ্চিমবঙ্গের যে কোনো জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই এখানে আবেদনযোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা সহ অন্যান্য বিস্তারিত তথ্য জেনে নিন।

Parna Sengupta | Published : Mar 29, 2024 4:25 AM IST

জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির মাধ্যমে ১৪টি বিভিন্ন বিভাগের বেশকিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে। স্থানীয় ভাষায় পারদর্শী চাকরিপ্রার্থীরা যোগ্যতার ভিত্তিতে বিভিন্ন শূন্যপদে আবেদন জানাতে পারবেন। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যে কোনো জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই এখানে আবেদনযোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা সহ অন্যান্য বিস্তারিত তথ্য জেনে নিন।

জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির মাধ্যমে বেশকিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল সম্প্রতি।

পদের নাম- কমিউনিটি হেল্থ অ্যাসিসটেন্ট

মোট শূন্যপদ-৬টি

শিক্ষাগত যোগ্যতা- পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে নথিভুক্ত যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ANM অথবা GNM কোর্স পাশ করা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

মাসিক বেতন— ১৩,০০০ টাকা।

বয়সসীমা— এই পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স নূন্যতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

এছাড়াও মেডিকাল সোশ্যাল ওয়ার্কার পদে নিয়োগ চলছে।

মোট শূন্যপদ— ২ টি।

শিক্ষাগত যোগ্যতা— যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারেবন। সেইসঙ্গে নূন্যতম ১ বছরের কম্পিউটার ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে এবং MS Office প্যাকেজের বিভিন্ন সফটওয়ারে কাজের দক্ষতা রাখতে হবে।

মাসিক বেতন— ১৮,০০০ টাকা।

বয়সসীমা— এই পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স নূন্যতম ২০ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি— ইচ্ছুক চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে এখানে আবেদন জানাতে পারবেন। রাজ্য স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে পারবেন চাকরিপ্রার্থীরা। আবেদনের লিঙ্ক এই প্রতিবেদনের নীচে দেওয়া হয়েছে। উক্ত লিঙ্কে ক্লিক করে অনলাইন আবেদনপত্রে সমস্ত তথ্য সঠিক ভাবে পূরণ করতে হবে। এরপর প্রয়োজনীয় নথিপত্র স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি জমা করে আবেদনপত্র সাবমিট করতে হবে।

আবেদন ফি— সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ৫০/- টাকা এবং অসংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ১০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ— ১৩ এপ্রিল, ২০২৪।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!