Recruitment: কেন্দ্রীয় সরকারি স্কুলে চাকরির সুযোগ, দেখে নিন কারা আবেদনযোগ্য

সম্প্রতি এই মর্মে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। সমস্ত পদে নিয়োগ হবে চুক্তি ভিত্তিক।

Sayanita Chakraborty | Published : Feb 21, 2024 4:14 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। কেন্দ্রীয় সরকারি স্কুলে মিলবে শিক্ষকতার সুযোগ। নদীয়া জেলার রানাঘাটের পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ হবে। সম্প্রতি এই মর্মে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। সমস্ত পদে নিয়োগ হবে চুক্তি ভিত্তিক।

শূন্যপদ

শীঘ্রই কেন্দ্রীয় সরকারি স্কুলে মিলবে শিক্ষকতার সুযোগ। বিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), প্রশিক্ষণ প্রাপ্ত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি), প্রাথমিক শিক্ষক (পিআরটি), নাচ ও যোগ প্রশিক্ষক, কাউন্সেলর, নার্স, স্পেশ্যাল এডুকেটর, কম্পিউটার প্রশিক্ষক ও আত্মরক্ষা প্রশিক্ষক বা সেলফ ডিফেন্স ট্রেনার পদে কর্মী নিয়োগ করা হবে। বিদ্যালয়ের বিভিন্ন বিষয় পড়ানোর জন্য নিয়োগ করা হবে পিজিটি, টিজিটি এবং পিআরটিদের।

নিয়োগ পদ্ধতি

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের জন্য বিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক, প্রশিক্ষণ প্রাপ্ত গ্র্যাজুয়েট শিক্ষক, প্রাথমিক শিক্ষক, নাচ ও যোগ প্রশিক্ষক, কাউন্সেলর, নার্স, স্পেশ্যাল এডুকেটর, কম্পিউটার প্রশিক্ষক ও আত্মরক্ষা প্রশিক্ষক বা সেলফ ডিফেন্স ট্রেনার পদে কর্মী নিয়োগ করা হবে। এই সকল পদে নিয়োগ হবে চুক্তি ভিত্তিক। তবে, মোট শূন্যপদের সংখ্যা আপাতত প্রকাশ্যে আসেনি। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের নির্দিষ্ট বয়সের সীমা থাকতে হবে।

যোগ্যতা

পিজিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের এনসিআরটি-র রিজিওনাল কলেজ অফ এডুকেশন থেকে সংশ্লিষ্ট বিষয়ে দু বছরের ইন্টিগ্রেটেড পোস্ট গ্র্যাজুয়েট কোর্স বা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএড বা তার সমতুল্য ডিগ্রি থাকতে হবে। বাকি পদের জন্য আলাদা যোগ্যতা থাকা প্রয়োজন। বিস্তারিত জানতে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন।

নিয়োগ

আগামী ২৪ ফেব্রুয়ারি বিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন নাম নথিভুক্তি করতে হবে আগে। সকাল ৮ টা থেকে শুরু হবে এই পদ্ধতি। চলবে ৯টা পর্যন্ত। প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক আবেদনপত্র-সহ গুরুত্বপূর্ণ নথি নিয়ে হাজির হতে হবে।

 

 

Share this article
click me!