মাধ্যমিক পাশ করলেই কলকাতা পুরসভায় চাকরির সুযোগ! জেনে নিন কীভাবে আবেদন করবেন

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে বলে জানা গিয়েছে। আবেদন করতে কলকাতা পুরসভার অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করতে হবে।

Parna Sengupta | Published : Feb 23, 2024 9:10 AM IST

কলকাতা পুরসভায় চাকরির সুযোগ। তাও আবার মাধ্যমিক পাশ করলেই! ভাবছেন স্বপ্ন নাকি! একদমই নয়। কলকাতা পুরসভার পক্ষ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কীভাবে আবেদন করবেন যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা, জেনে নিন এই প্রতিবেদনে।

কলকাতা পুরসভায় honorary health worker - পদের জন্য এই নিয়োগ (KMC Recruitment 2024) করা হবে। এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে বলে জানা গিয়েছে। আবেদন করতে কলকাতা পুরসভার অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করতে হবে। তবে ২৯ ফেব্রুয়ারির মধ্যে এই পদের জন্য আবেদন করতে হবে। এরপর আর কোনও আবেদন গ্রাহ্য হবে না।

এছাড়াও এই লিঙ্কে ক্লিক করে বিস্তারিত তথ্য পেতে পারেন।

https://www.kmcgov.in/KMCPortal/jsp/KMCPortalHome1.jsp

শূন্যপদ এবং বিজ্ঞপ্তি

honorary health worker - পদের জন্য নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ১১৮ টি শূন্যপদের জন্য এই নিয়োগ করা হবে। কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের তরফে এই নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে এই নিয়োগ করা হবে। এই পদে আবেদনের আগে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি পড়ে নিতে হবে। এজন্য এই লিঙ্কে -

KMC Recruitment 2024 ক্লিক করতে হবে। বিস্তারিত জেনেই এই পদের জন্য আবেদন করতে বলা হয়েছে। আবেদনের ক্ষেত্রে কোনও সমস্যা হলে পুরসভার তরফে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। আর তা হল- 22260009 এবং toll free no- 18003453375

আবেদনকারীর বয়স

কলকাতা পুরসভার তরফে বিজ্ঞপ্তি অনুযায়ী ৪০ বছর পর্যন্ত এই পদের জন্য আবেদন করা যাবে। বিজ্ঞপ্তিটি একনজরে পড়ে নিন। এরপরেই আবেদন করুন। তাতে সমস্যা হবে না।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীকে ন্যুনতম মাধ্যমিক পাশ হতেই হবে। অনুমোদন রয়েছে এমন যে কোনও বোর্ড থেকে পাশ করলেই এই পদের জন্য আবেদন করা যাবে। উচ্চ শিক্ষিতরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!