কলকাতা পুরসভায় কর্মী নিয়োগ, জেনে নিন কীভাবে আবেদন করবেন, কোন পদে হবে নিয়োগ

পুরসভার ওয়েবসাইটে দেখে নিন কোন পদে নিয়োগ হবে। বেতন কত মিলবে। সঙ্গে জেনে নিন আরও তথ্য।

Sayanita Chakraborty | Published : Dec 15, 2023 3:57 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। কর্মী নিয়োগ হবে কলকাতা পুরসভায়। একাধিক পদে চাকরির সুযোগ পাবেন প্রার্থীরা। প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। পুরসভার ওয়েবসাইটে দেখে নিন কোন পদে নিয়োগ হবে। বেতন কত মিলবে। সঙ্গে জেনে নিন আরও তথ্য।

শূন্যপদ

স্টাফ নার্স নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ২৯টি। তবে নিয়োগ হবে চুক্তি ভিত্তিক। প্রতি মাসে ২৫ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

যোগ্যতা

আবেদন করতে যারা ইচ্ছুক তারা অনলাইনে আবেদন করতে পারবেন। তেমনই চুক্তি ভিত্তিক কাজে নিয়োগ হবে। এক্ষেত্রে প্রার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিং-এ স্নাতক হতে হবে। ওয়েস্টবেঙ্গল নার্সিং কাউন্সিলে প্রার্থীর নাম নথি ভুক্ত থাকতে হবে। তেমনই বয়স হতে হবে ৪০-প মধ্যে। বাংলা ভাষা বলতে, লিখতে ও পড়তে জানতে হবে।

নিয়োগ

নিয়োগ করা হবে ইন্টারভিউ-র মাধ্যে। পরীক্ষা ও ইন্টারভিউ দুটোই হবে। এই ভাবে নার্স নিয়োগ করা হবে। ইন্টারভিউ রয়েছে ৬০ মার্কস-র। আর ৪০ নার্সিং পড়াশোনায় প্রাপ্ত নম্বরের ওপর ৪০ মার্কস নির্ভর করবে। দুই মিলিয়ে ১০০ তে পরীক্ষা হবে। প্রতি মাসে বেতন মিলবে ২৫ হাজার টাকা। তাই আবেদন করতে যারা ইচ্ছুক তারা দেরি না করে আবেদন করে ফেলুন। এবার নিয়োগ হবে স্টাফ নার্স পদে। এই পদে অনলাইনে আবেদন করা সম্ভব।

আবেদনের পদ্ধতি

প্রথমে কলকাতা পুরসভার ওয়েবসাইটের যান। হোমপেজ থেকে রিক্রুটমেন্ট-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। সেখান থেকে আবেদনপত্র সংগ্রহ করে নিন। এরপর তা ফিলআপ করে প্রয়োজনীয় নথি সহ জমা দিন। ১৫ থেকে ২২ ডিসেম্বরের মধ্যে জমা দিতে হবে। সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত আবেদন করতে পারবেন।

 

Share this article
click me!