Job News: মাসে ৭০ হাজার টাকা বেতন! শূন্যপদে নিয়োগ করতে চলেছে কলকাতা পোর্ট ট্রাস্ট

চাকরি পাওয়ার জন্য প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অফলাইনে। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর।

Sahely Sen | Published : Oct 8, 2023 4:20 AM IST

ইনফরমেশন টেকনোলজি (আইটি) সংক্রান্ত কাজের জন্য শূন্যপদ ভর্তি করতে চলেছে কলকাতা পোর্ট ট্রাস্ট বা শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। কলকাতা ডক সিস্টেমের প্রযুক্তি সংক্রান্ত কাজের জন্য নিয়োগ করা হবে। সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই ঘোষণা করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। 

কলকাতা ডক সিস্টেমের সাইবার সিকিউরিটি, নেটওয়ার্ক, মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপার, ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপার এবং জিআইএস সংক্রান্ত কাজের জন্য কর্মীদের নিয়োগ করা হবে। চাকরি পাওয়ার জন্য প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অফলাইনে। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর।

প্রাথমিক ভাবে কর্মীদের তিন বছরের জন্য নিয়োগ করবে কলকাতা পোর্ট ট্রাস্ট। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিবেচনায় কাজের মেয়াদ বাড়ানো হতে পারে। এর জন্য প্রত্যেক মাসে পারিশ্রমিক দেওয়া হবে মাসে ৭০ হাজার টাকা। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স বা প্রযুক্তিবিদ্যায় বিই অথবা বিটেক বা এমএসসি ডিগ্রি থাকতে হবে। যেসব যোগ্য প্রার্থীদের এমসিএ বা আইটি অথবা জিআইএস-এ স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন জানাতে পারবেন। প্রত্যেক প্রার্থীর সংশ্লিষ্ট কাজের ক্ষেত্রে অন্তত তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

 লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা বিচার করে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ নভেম্বর। নিয়োগের বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট — https://smportkolkata.shipping.gov.in -এ ক্লিক করে বিশদে জেনে নিতে হবে। 

Share this article
click me!