NHPC Recruitment 2024: ন্যাশনাল হাইড্রোইলেকট্রিক পাওয়ার কর্পোরেশনে ট্রেইনি পদের জন্য নিয়োগ, কীভাবে আবেদন করবেন রইল লিঙ্ক-সহ বিস্তারিত

আবেদন প্রক্রিয়ার জন্য প্রার্থীদের তাদের নথির স্ক্যান কপি প্রস্তুত রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। ট্রেইনি অফিসার এবং ট্রেইনি ইঞ্জিনিয়ার পদের জন্য শৃঙ্খলা-নির্দিষ্ট শূন্যপদ সম্পর্কে আরও জানতে বিজ্ঞপ্তিটি পড়তে হবে।

 

deblina dey | Published : Mar 18, 2024 4:28 AM IST / Updated: Mar 18 2024, 10:33 AM IST

NHPC Trainee Engineer Recruitment 2024: ন্যাশনাল হাইড্রোইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন লিমিটেড ট্রেইনি ইঞ্জিনিয়ারের বিভিন্ন পদে নিয়োগের ঘোষণা দিয়েছে এবং যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন আমন্ত্রণ জানিয়েছে। আবেদন প্রক্রিয়া চলছে। আবেদন প্রক্রিয়ার জন্য প্রার্থীদের তাদের নথির স্ক্যান কপি প্রস্তুত রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। ট্রেইনি অফিসার এবং ট্রেইনি ইঞ্জিনিয়ার পদের জন্য শৃঙ্খলা-নির্দিষ্ট শূন্যপদ সম্পর্কে আরও জানতে বিজ্ঞপ্তিটি পড়তে হবে।

আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট https://nhpcindia.com/ এ গিয়ে এই পদগুলির জন্য আবেদন করতে পারেন। এই নিয়োগের অধীনে বিভিন্ন ২৮০ টি শূন্যপদ পূরণ করা হবে।

শূন্যতার বিবরণ

এনএইচপিসি জলবিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত সুযোগ প্রদান করেছে। এই নিয়োগ অভিযানের অধীনে মোট 280টি পদ পূরণ করা হবে। শূন্যপদের বিবরণ নিম্নরূপ:

প্রশিক্ষণার্থী প্রকৌশলী (সিভিল): ৯১ জন

প্রশিক্ষণার্থী প্রকৌশলী (বৈদ্যুতিক): ৭২ জন

প্রশিক্ষণার্থী প্রকৌশলী (যান্ত্রিক): ৭৪

প্রশিক্ষণার্থী প্রকৌশলী (E&C): ৪ জন

ট্রেইনি ইঞ্জিনিয়ার/ট্রেইনি অফিসার (আইটি): ১৯ জন

ট্রেইনি অফিসার (ভূতত্ত্ব): ৩ জন

ট্রেইনি ইঞ্জিনিয়ার/ট্রেইনি অফিসার (পরিবেশ): ৬ জন

শিক্ষাগত যোগ্যতা

প্রশিক্ষণার্থী প্রকৌশলী (সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, ইএন্ডসি, আইটি, পরিবেশগত): পূর্ণ-সময়, প্রকৌশল বা প্রযুক্তিতে ন্যূনতম ৬০ শতাংশ বা সম-মানের গ্রেড সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে বা বিএসসি পাশের যোগ্যতা থাকা উচিত।

শিক্ষানবিশ কর্মকর্তা (ভূতত্ত্ব): কোনও স্বীকৃত ভারতীয় বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ফলিত ভূতত্ত্বে M.Sc. (Geology) বা M.Tech (অবশ্যই স্নাতক স্তরে গণিত বা পদার্থবিদ্যার সঙ্গে ভূতত্ত্ব অধ্যয়ন করতে হবে)

বিস্তারিত তথ্য পেতে, প্রার্থীদের আবেদন করার আগে একবার বিজ্ঞপ্তি পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

বয়স পরিসীমা

সাধারণ: 18 - 30 বছর

ওবিসি (নন-ক্রিমি লেয়ার): ১৮-৩৩ বছর

SC/ST: ১৮-৩৫ বছর

কিভাবে আবেদন করতে হবে?

NHPC এর অফিসিয়াল ওয়েবসাইট nhpcindia.com দেখুন।

ক্যারিয়ার বিভাগে যান।

ট্রেইনি ইঞ্জিনিয়ার নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তিতে যান।

যোগ্যতার মানদণ্ড এবং নির্দেশাবলী সাবধানে পড়ুন।

আবেদনপত্র পূরণ করুন।

উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করুন।

আবেদন ফি প্রদান করুন.

প্রবেশ করা তথ্য যাচাই করুন এবং ফর্ম জমা দিন।

ভবিষ্যতের রেফারেন্সের জন্য আবেদন নম্বরটি নোট করুন।

Share this article
click me!