কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, রিসার্চ অ্যাসোসিয়েট এবং লাইব্রেরিয়ান পদে হবে নিয়োগ

মিলবে কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে একাধিক কর্মী নিয়োগ হবে।

Sayanita Chakraborty | Published : Dec 16, 2023 3:06 AM IST / Updated: Dec 16 2023, 08:37 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। এবার নিয়োগ হবে কেন্দ্রীয় প্রতিষ্ঠানে। নিয়োগ হবে একাধিক পদে। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজাস্টার ম্যানেজমেন্ট-এ কাজের সুযোগ পাবেন একাধিক প্রার্থী। মিলবে কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে একাধিক কর্মী নিয়োগ হবে। জেনে নিন বিস্তারিত।

শূন্যপদ

প্রতিষ্ঠানের নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, রিসার্চ অ্যাসোসিয়েট এবং লাইব্রেরিয়ান পদে। মোট ১২ পদে হবে নিয়োগ। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য বয়সের সীমা ৩৫ বছর। বাকি দুই পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০।

বেতন

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের বেতন হবে ১৫,৬০০ থেকে ৩৯,১০০ টাকা। রিসার্চ অ্যাসোসিয়েট এবং লাইব্রেরিয়ান পদে নিযুক্তদের বেতন ৯,৩০০ থেকে ৩৪,৮০০ টাকা। প্রতি মাসে এমন বেতন পাবেন কর্মীরা। তেমনই প্রতি পদে নিযুক্তদের গ্রেড পে বাবদ অতিরিক্ত কিছু টাকাও পারিশ্রমিক হিসেবে দেওয়া হবে।

যোগ্যতা

লাইব্রেরিয়ান পদে আবেদন করতে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি সায়েন্স ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। এছাড়া লাইব্রেরির বিভিন্ন কাজকর্মের জন্য কম্পিউটার অ্যাপ্লিকেশন-র দক্ষতা ও লাইব্রেরিতে কাজের ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বিস্তারিত জানতে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। কেমনই আবেদন করতে সংরক্ষিত ও অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০০ এবং ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ তারিখ ৮ জানুয়ারি। নিজের এমন যোগ্যতা থাকলে দেরি না করে আবেদন করে নিন। যোগ্যতা অনুসারে বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ দিতে হবে। মোট শূন্যপদ ১২টি। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, রিসার্চ অ্যাসোসিয়েট এবং লাইব্রেরিয়ান পদে হবে নিয়োগ। ১৫,৬০০ থেকে ৩৯,১০০ টাকা পর্যন্ত বেতন পেতে পারেন এই পদে। তাই আগ্রহী থাকলে দেরি না করে আবেদন করে ফেলুন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

কলকাতা পুরসভায় কর্মী নিয়োগ, জেনে নিন কীভাবে আবেদন করবেন, কোন পদে হবে নিয়োগ

কর্মচারী রাজ্য বিমা নিগমে কর্মী নিয়োগ, দেখে নিন কোন পদে হবে নিয়োগ

Share this article
click me!