Railway Recruitment 2023: ভারতীয় রেলে তিন হাজারেরও বেশি শূণ্যপদে নিয়োগ, জেনে নিন আবেদন করার বিস্তারিত তথ্য

যা অনুযায়ী রেলওয়েতে শিক্ষানবিশ পদে প্রচুর নিয়োগ করা হবে। এই ক্যাম্পেইনের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন আগ্রহী ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল সাইট

deblina dey | Published : Oct 22, 2023 4:21 AM IST

রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (ইস্টার্ন রেলওয়ে) একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যা অনুযায়ী রেলওয়েতে শিক্ষানবিশ পদে প্রচুর নিয়োগ করা হবে। এই ক্যাম্পেইনের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন আগ্রহী ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল সাইট er.indianrailways.gov.in-এ গিয়ে আবেদন করতে পারেন। ক্যাম্পেইনের জন্য আবেদনের শেষ তারিখ ২৬ অক্টোবর ২০২৩ নির্ধারণ করা হয়েছে।

RRC ER কলকাতা শিক্ষানবিশ নিয়োগ ২০২৩: শূন্যপদের বিবরণ

এই নিয়োগ অভিযানের মাধ্যমে, পূর্ব রেলওয়েতে মোট 3115টি পদে নিয়োগ দেওয়া হবে। বিভিন্ন বিভাগ অনুযায়ী এসব নিয়োগ করা হয়েছে। প্রচারের মাধ্যমে হাওড়া বিভাগে 659টি, লিলুয়া বিভাগে 612টি পদ, শিয়ালদহ বিভাগে 440টি পদ, কাঁচরাপাড়া ওয়ার্কশপে 187টি, মালদা বিভাগে 138টি, আসানসোল বিভাগে 412টি এবং জামালপুরের ওয়ার্কশপে 667টি পদ পূরণ করা হবে।

RRC ER কলকাতা শিক্ষানবিশ নিয়োগ ২০২৩: প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা

এই বিভাগের নিয়োগের জন্য আবেদনকারী প্রার্থীদের পোস্ট অনুসারে সম্পর্কিত ট্রেডে আইটিআই এনসিভিটি শংসাপত্র ইত্যাদিতে অন্তত মাধ্যমিক পাশ করতে হবে।

RRC ER কলকাতা শিক্ষানবিশ নিয়োগ ২০২৩: বয়স সীমা

এছাড়াও, প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৫ বছরের বেশি হওয়া উচিত নয় এবং সর্বোচ্চ বয়স ২৪ বছরের বেশি হওয়া উচিত নয়। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা নিয়ম অনুযায়ী দেওয়া হবে।

RRC ER কলকাতা শিক্ষানবিশ নিয়োগ ২০২৩: এইভাবে নির্বাচন করা হবে

এই পদগুলির জন্য প্রার্থীদের মেধা তালিকা অনুযায়ী নির্বাচন করা হবে। আবেদনপত্রে প্রার্থীদের পূরণ করা তথ্য অনুযায়ী মেধা তালিকা তৈরি করা হবে। চূড়ান্ত মেধা তালিকায় স্থান পাওয়া প্রার্থীদের শিক্ষানবিশের শূন্য পদে নিয়োগ করা হবে। আরও তথ্যের জন্য প্রার্থীরা অফিসিয়াল সাইটের সাহায্য নিতে পারেন।

RRC ER কলকাতা শিক্ষানবিশ নিয়োগ ২০২৩ - এ আবেদনের শেষ তারিখ: ২৬ অক্টোবর ২০২৩

Share this article
click me!