Job News: কলকাতা বিশ্ববিদ্যালয়ে নৃতত্ত্ব বিভাগে নিয়োগ, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

কলকাতা বিশ্ববিদ্যালয়ের নৃতত্ত্ব বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নেওয়া হবে। নিয়োগ হবে একাধিক পদে। তবে, চুক্তি ভিত্তিক নিয়োগ হবে বলে জানা গিয়েছে।

Sayanita Chakraborty | Published : Oct 10, 2023 4:20 AM IST / Updated: Oct 10 2023, 10:00 AM IST

ফের খুশির খবর চাকরি প্রার্থীদের জন্য। নিয়োগ হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। জানা গিয়েছে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের নৃতত্ত্ব বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নেওয়া হবে। নিয়োগ হবে একাধিক পদে। তবে, চুক্তি ভিত্তিক নিয়োগ হবে বলে জানা গিয়েছে।

শূন্যপদ

রিসার্চ অ্যাসোসিয়েট, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট ও ফিল্ড ইনভেস্টিগেটর পদে হবে নিয়োগ।

আবেদনের যোগ্যতা

ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ-র অর্থপুষ্টি প্রকল্পে হবে নিয়োগ। এই সকল গবেষণামূলক কাজের জন্য স্নাতকোত্তর ও স্নাতকোত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারেন। ট্রাইবাল জন ধন- অ্যান অ্যাসেসেমেন্ট অফ দ্য ইমপ্যাক্চ অফ পিএমজিওয়াইন অন দ্য সিডিউলড ট্রাইবস অফ ওয়েস্ট বেঙ্গল প্রকল্পের কাজে হবে নিয়োগ।

নিয়োগ পদ্ধতি

জানা গিয়েছে, কলকাতা বিশ্ববিদ্যালয়ে এই উক্ত প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট পদে তিন মাসের জন্য নিয়োগ হবে। নৃতত্ব কিংবা সমাজবিদ্যার যে কোনও শাখায় স্নাতকোত্তর প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে, পিএইচডি বা এমফিল ডিগ্রি থাকতে হবে। এছাড়াও নেট কিংবা স্লেট-র মতো সর্বভারতীয় স্তরে পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

পারিশ্রমিক

রিসার্চ অ্যাসোসিয়েট, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট ও ফিল্ড ইনভেস্টিগেটর পদে হবে নিয়োগ। মাসে প্রায় ২৫ হাজার করে পারিশ্রমিক পাবেন সকল কর্মীরা। রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিযুক্তদের ২০ হাজার পারিশ্রমিক দেওয়া হবে। ফিল্ড ইনভেস্টিগেটর পদে মোট ৯০ দিন চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রতি দিনের ভিত্তিতে ৫০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদনের সময়

১৬ অক্টোবর বেলা ১১-র মধ্যে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র, জীবনপঞ্জি-সহ একাধিক গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে।

 

আরও পড়ুন

Recruitment News: কলকাতা পুলিশে নিয়োগ, অষ্টম শ্রেণি পাশ করলেই আবেদন করতে পারবেন

Job News: মাসে ৭০ হাজার টাকা বেতন! শূন্যপদে নিয়োগ করতে চলেছে কলকাতা পোর্ট ট্রাস্ট

Government Job: সরকারি চাকরির সুযোগ! রাজ্য জুড়ে ৬ হাজারটি শূন্য পদে নিয়োগ

Share this article
click me!