বড় খবর! RRB টেকনিশিয়ানের শূন্যপদ ৫২৫৪ থেকে এখন ১৪২৯৮ হয়েছে, দ্রুত আবেদন করুন রইল লিঙ্ক-সহ বিস্তারিত

রেলওয়ে নিয়োগ বোর্ড টেকনিশিয়ানের পদের জন্য যোগ্য প্রার্থীদের থেকে আবেদন জানানোর বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। এই পদগুলি গ্রেড ওয়ান সিগন্যালের গ্রেড থ্রি- এর জন্য ছিল।

deblina dey | Published : Aug 24, 2024 4:27 AM IST

RRB Technician Recruitment 2024 Number Of Vacancies Increased: ভারতীয় রেলওয়েতে নিয়োগ পেতে ইচ্ছুক প্রার্থীদের জন্য রয়েছে সুখবর। আরআরবি টেকনিশিয়ান পদের জন্য শূন্যপদের সংখ্যা বাড়ানো হয়েছে। আমরা আপনাকে বলি যে কিছুক্ষণ আগে রেলওয়ে নিয়োগ বোর্ড টেকনিশিয়ানের পদের জন্য যোগ্য প্রার্থীদের থেকে আবেদন জানানোর বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। এই পদগুলি গ্রেড ওয়ান সিগন্যালের গ্রেড থ্রি- এর জন্য ছিল। এই পদগুলির সঙ্গে সম্পর্কিত গুরুত্বপূর্ণ খবর হল RRB শূন্যপদের সংখ্যা বাড়িয়েছে এবং এখন মোট ১৪২৯৮ টি পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। এই শূন্যপদের জন্য আনুমানিক ৫০০০টি পদ যোগ করা হয়েছে।

এর আগে কত পদে নিয়োগ দেওয়া হয়েছিল?

Latest Videos

যখন এই নিয়োগ করা হয়েছিল, তখন প্রার্থীদের RRB টেকনিশিয়ান নিয়োগের মাধ্যমে মোট ৯১৪৪ টি পদে নিয়োগ দেওয়া হয়েছিল। এখন এতে ৫২৫৪টি পদ বাড়ানো হয়েছে। এভাবে ১৪২৯৮ টি পদে নতুন নিয়োগ করা হবে। এই বিষয়ে বিজ্ঞপ্তি RRB এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। শুধু তাই নয়, এই নিয়োগের জন্য আবার আবেদনের লিঙ্কও খোলা হবে।

এই ওয়েবসাইট থেকে চেক করুন

RRB-এর বিজ্ঞপ্তি দেখতে, আপনাকে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে যার ঠিকানা হল rrbapply..gov.in। বিজ্ঞপ্তির PDF এখানে দেওয়া হবে যেখান থেকে আপনি তথ্য পেতে পারেন। এর সঙ্গে, আমরা নীচের বিজ্ঞপ্তিটি দেখার জন্য সরাসরি লিঙ্কটিও ভাগ করছি, আপনি এখান থেকেও এটি পরীক্ষা করতে পারেন।

নির্বাচন কিভাবে করা হবে?

RRB টেকনিশিয়ানের এই পদগুলিতে নির্বাচনের জন্য, প্রার্থীদের বিভিন্ন স্তরের পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সবার আগে CBT হবে কম্পিউটার ভিত্তিক। এর তারিখ এখনও আসেনি, শুধু অক্টোবর বা নভেম্বর মাসে পরীক্ষা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে এই তথ্য দেওয়া হয়েছে। এই সম্পর্কে বিস্তারিত জানতে সময়ে সময়ে অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করা ভাল হবে।

এরপর ডকুমেন্ট ভেরিফিকেশন ও মেডিকেল পরীক্ষা হবে। যারা প্রথম ধাপে উত্তীর্ণ হবেন তারাই পরবর্তী ধাপে যাবেন এবং যে সকল ধাপে উত্তীর্ণ হবেন তারাই চূড়ান্ত নির্বাচিত হবেন।

লিঙ্ক আবার খুলবে

বিজ্ঞপ্তিতে তথ্য দেওয়া হয়েছে যে এই বর্ধিত শূন্যপদগুলির জন্য নতুন প্রার্থীদের আবেদন করার জন্য লিঙ্কটি পুনরায় খোলা হবে। এই লিঙ্কটি ১৫ দিনের জন্য সক্রিয় থাকবে যেখানে প্রার্থীরা আবেদন করতে পারবেন। লিঙ্কটি কখন খুলবে সে সম্পর্কে তথ্য এখনও দেওয়া হয়নি, কেবল বলা হয়েছে যে সমস্ত প্রার্থীদের আরআরবি ওয়েবসাইটে যেতে হবে। শিগগিরই সেখানে এ সংক্রান্ত তথ্য দেওয়া হবে।

এছাড়াও, যারা এই পদগুলির জন্য আবেদন করেছেন তারা চাইলে তাদের পছন্দ পরিবর্তন করতে এবং পরিবর্তন করতে পারেন। এর জন্য লিঙ্কটি RRB ওয়েবসাইটেও ১৫ দিনের জন্য উপলব্ধ করা হবে। আপনি যদি চান, আপনি আপনার প্রয়োজন অনুযায়ী আপনার অঞ্চল এবং পছন্দ পরিবর্তন করতে পারেন।

ফি কত হবে?

এই পদগুলির জন্য আবেদন করতে, প্রার্থীদের ৫০০ টাকা ফি দিতে হবে। এর মধ্যে, CBT পরীক্ষায় উপস্থিত হওয়ার পরে ৪০০ টাকা ফেরত দেওয়া হবে। যেখানে সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ২৫০ টাকা ফি দিতে হবে এবং এই পুরো ফি CBT পরীক্ষায় উপস্থিত হওয়ার পরে ফেরত দেওয়া হবে।

যারা আবেদন করতে পারবেন

আবেদন এবং যোগ্যতার মানদণ্ড একই থাকে এবং সেগুলিতে কোনও পরিবর্তন করা হয়নি। আপনি বিজ্ঞপ্তি থেকে এই তথ্য পেতে পারেন. যতদূর বেতনের বিষয়ে, টেকনিশিয়ান গ্রেড ওয়ান সিগন্যাল পদের জন্য, প্রার্থীদের লেভেল ৫ অনুযায়ী প্রতি মাসে ২৯০০০ টাকা থেকে ৯২৩০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। যদিও প্রাথমিক বেতন মাত্র ২৯২০০ টাকা। যেখানে টেকনিশিয়ান গ্রেড ৩ পদের জন্য, লেভেল ২ অনুসারে প্রতি মাসে বেতন ১৯৯০০ থেকে ৬৩২০০ টাকার মধ্যে হবে। এখানে প্রাথমিক বেতন ১৯৯০০।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024