SBI Apprentice Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে প্রচুর শূণ্যপদ, শেষ মুহূর্তে সরাসরি এই লিঙ্ক থেকে আবেদন করুন

আগ্রহী প্রার্থীরা ৬১৬০ টি পদের জন্য আবেদন করতে চান তারা SBI-এর অফিসিয়াল সাইট, এর মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত।

 

deblina dey | Published : Sep 14, 2023 4:52 AM IST

SBI Apprentice Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ১ সেপ্টেম্বর, ২০২৩-এ SBI শিক্ষানবিশ (Apprentice) নিয়োগ-এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে। এমন পরিস্থিতিতে, আগ্রহী প্রার্থীরা ৬১৬০ টি পদের জন্য আবেদন করতে চান তারা SBI-এর অফিসিয়াল সাইট, এর মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত।

SBI-এর অফিসিয়াল সাইট- sbi.co.in-

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে রেজিস্ট্রেশন করার পরামর্শ দেওয়া হচ্ছে। কারণ এর পর আর আবেদনের শেষ তারিখ আর বাড়ানো হবে না। এছাড়াও, কোনও প্রার্থীর ভুল ফর্ম SBI দ্বারা গ্রহণ করা হবে না। প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করার পরামর্শ দেওয়া হচ্ছে। কারণ অসম্পূর্ণ ডকুমেন্ট-সহ ফর্ম বাতিল করা হবে।
 

অক্টোবর-নভেম্বরে লিখিত পরীক্ষা হবে-

লিখিত অনলাইন পরীক্ষা অক্টোবর বা নভেম্বর ২০২৩ নাগাদ হবে। লিখিত পরীক্ষায় ১০০ টি প্রশ্ন থাকবে এবং সর্বোচ্চ নম্বর ১০০ হবে। পরীক্ষার সময়কাল হবে ৬০ মিনিট।
 

যারা আবেদন করতে পারবেন-

যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা প্রার্থীরা নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। এছাড়া যারা স্নাতক শেষ বর্ষের পরীক্ষায় অংশ নিতে যাচ্ছেন তারাও অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। তবে নির্বাচনের সময় তাদের চূড়ান্ত মার্কশিট জমা দিতে হবে।
 

এইভাবে এসবিআই নিয়োগের জন্য আবেদন করতে পারেন

- প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান।

-এর পর রিক্রুটমেন্ট লিঙ্কে ক্লিক করুন।

- ব্যক্তিগত বিবরণ প্রবেশ করে ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড তৈরি করুন।

- এখন লগইন করুন এবং ফর্মটি পূরণ করুন।

- এর পরে ডকুমেন্ট আপলোড করুন।

- ফর্ম ফি পূরণ করুন এবং জমা দিন।

- SBI রিক্রুটমেন্ট ফর্মের একটি কপি ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য এটি আপনার কাছে রাখুন।

Share this article
click me!