SSC MTS Notification 2024 OUT: রয়েছে ৮৩২৬ শূণ্যপদ, দ্রুত আবেদন করুন, রইল লিঙ্ক-সহ বিস্তারিত

পরীক্ষার তারিখ এখনও জানা হয়নি, তবে সরকারী বিজ্ঞপ্তি অনুসারে, এসএসসি এমটিএস, হাবিলদার নিয়োগ পরীক্ষা অক্টোবর বা নভেম্বরে হতে চলেছে।

 

deblina dey | Published : Jun 29, 2024 4:28 AM IST / Updated: Jun 29 2024, 10:16 AM IST

SSC Havaldar Recruitment 2024: স্টাফ সিলেকশন কমিশন (SSC) মাল্টি টাস্কিং (Non Technical) স্টাফ এবং হাভালদার (CBIC এবং CBN) পদে নিয়োগ পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা এখন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট, ssc.gov.in-এ গিয়ে আবেদন করতে পারবেন। এই নিয়োগ পরীক্ষার মাধ্যমে মোট ৮৩২৬ টি পদ পূরণ করা হবে, যার মধ্যে ৪৮৮৭ টি পদ মাল্টি টাস্কিং স্টাফ এবং ৩৪৩৯ টি পদ হাবিলদার (CBIC এবং CBN) এর জন্য।

অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩১ জুলাই, আর অনলাইন ফি প্রদানের শেষ তারিখ ১ আগস্ট। পরীক্ষার তারিখ এখনও জানা যায়নি, তবে সরকারী বিজ্ঞপ্তি অনুসারে, এসএসসি এমটিএস, হাবিলদার নিয়োগ পরীক্ষা অক্টোবর বা নভেম্বরে হতে চলেছে।

এসএসসি এমটিএস এবং হাবিলদার পদের জন্য আবেদন করার জন্য, প্রার্থীদের একজন ভারতীয় নাগরিক হতে হবে, সেই সঙ্গে নির্দিষ্ট বয়স সীমা রয়েছে। এই পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের বয়স সীমা সম্পর্কিত তথ্যগুলি জেনে নিন।

SSC MTS-এর বয়স সীমা ১৮ বছর থেকে ২৫ বছর। যেখানে হাবিলদারের বয়সসীমা ১৮ বছর থেকে ২৭ বছর।

এই পদগুলির জন্য শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বলতে গেলে, এই এসএসসি পরীক্ষার জন্য আবেদনের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হল একটি স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস। এই পদগুলির জন্য আবেদন করার সময়, আপনাকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণের সার্টিফিকেট বা মার্কশিট জমা দিতে হবে। এই নথিটি প্রমাণ হবে যে আপনি ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অর্জন করেছেন।

আপনার সার্টিফিকেট প্রদানকারী শিক্ষা বোর্ড স্বীকৃত হতে হবে।

আপনি যদি মাধ্যমিক পরীক্ষায় উপস্থিত হয়ে থাকেন তবে এখনও আপনার ফলাফলের জন্য অপেক্ষা করছেন, তবুও আপনি আবেদন করতে পারেন, তবে আপনাকে প্রদত্ত সময়সীমার মধ্যে আপনার শংসাপত্র জমা দিতে হবে।

আপনি যদি একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দূর শিক্ষা কোর্স সম্পন্ন করে থাকেন তবে আপনি আবেদন করতে পারেন। শুধু মনে রাখবেন যে প্রতিষ্ঠানটি দূরশিক্ষা ব্যুরো এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন দ্বারা স্বীকৃত হওয়া উচিত।

অফিসিয়াল বিজ্ঞপ্তি চেক করার জন্য সরাসরি লিঙ্ক-  https://ssc.gov.in/api/attachment/uploads/masterData/NoticeBoards/NoticeOfMTSNT_20240627.pdf

Share this article

Latest Videos

click me!

Latest Videos

NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Suvendu Adhikari DA | ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা