Career News: ক্যাম্পাস থেকে ৪০ হাজার কর্মী নিয়োগের উদ্যোগ নিচ্ছে TCS, জানালেন সংস্থার কর্তা

যেখানে বিভিন্ন খ্যাতনামা সংস্থাগুলি নতুন কর্মী নিয়োগের পরিকল্পনাগুলি বাদ রাখছে, সেই অবস্থায় দাঁড়িয়ে TCS-এর সিওও এন গণপতি সুব্রমনিয়াম বলেছেন যে সংস্থাটি চলতি আর্থিক বছরে ৪০ হাজার ক্যাম্পাস নিয়োগের পথে রয়েছে।

Sahely Sen | Published : Oct 16, 2023 9:19 AM IST / Updated: Oct 16 2023, 03:02 PM IST

বর্তমান যুগে পৃথিবী জুড়ে বিভিন্ন খ্যাতনামা সংস্থায় বৃদ্ধি হয়ে গেছে বেশ মন্থর। এই পরিস্থিতিতে যেখানে সংস্থাগুলি নতুন কর্মী নিয়োগের পরিকল্পনাগুলি বাদ রাখছে, সেই অবস্থায় দাঁড়িয়ে TCS-এর সিওও এন গণপতি সুব্রমনিয়াম বলেছেন যে সংস্থাটি চলতি আর্থিক বছরে ৪০ হাজার ক্যাম্পাস নিয়োগের পথে রয়েছে। তিনি বলেন,  “আমরা সাধারণত ৩৫ হাজার থেকে ৪০ হাজার জনের মধ্যে নিয়োগ করি এবং সেই পরিকল্পনাগুলি অক্ষত রয়েছে। কোনও বড় মাপের ছাঁটাই নেই। আমরা যেভাবে এটিকে ক্যালিব্রেট করেছি, তা হল আমরা আমাদের নিজস্ব ব্যবহার উন্নত করা।”

তবে, TCS-এর মতো বড় কোম্পানিগুলি ক্যাম্পাসে যাওয়ার বিষয়ে এখনও বেশ সতর্ক। ইনফোসিসের সিএফও নীলাঞ্জন রায়, সাম্প্রতিক উপার্জন বিষয়ক বৈঠকে বলেছেন যে, গত বছর, এটি ৫০ হাজার ফ্রেশার কর্মী নিযুক্ত করেছে, এবার সংস্থার চাহিদা না বাড়ানো পর্যন্ত এটি ক্যাম্পাসে যাবে না।

সুব্রমনিয়াম জানিয়েছেন TCS তার নিয়োগের পরিকল্পনাগুলি বিবেচনামূলক ব্যয়ের চাহিদার ভিত্তিতে নির্ধারণ করবে। তাঁর কথায়, “যখন বিবেচনামূলক খরচে সংকোচন হয়, তখন আমরা কম সংখ্যক ল্যাটারাল নিয়োগ করি। গত ১২ থেকে ১৪ মাসে, আমরা একটি বিশাল অ্যাট্রিশন দেখেছি। আমরা জানতাম না যে এটি কতদিন চলবে, তাই আমরা অনেক নিয়োগ করেছি। একটি বেঞ্চ তৈরির জন্য আমাদের যা প্রয়োজন তার চেয়ে বেশি। আমাদের ব্যবহার বর্তমানে প্রায় ৮৫%... আমরা প্রায় ৮৭-৯০% কাজ করতাম।”

Share this article
click me!