UIDAI Recruitment 2024 আধার কার্ড সংক্রান্ত কাজে নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন ৪৭ হাজার টাকা থেকে শুরু

আবেদনকারীদের শেষ তারিখ অর্থাৎ ১৬ মে, ২০২৪ এর আগে প্রদত্ত ঠিকানায় প্রাসঙ্গিক নথির কপি-সহ তাদের আবেদন জমা দিতে হবে।

deblina dey | Published : Apr 27, 2024 4:16 AM IST

UIDAI Recruitment 2024: ভারতীয় অনন্য পরিচয় কর্তৃপক্ষ (UIDAI) সহকারী সেকশন অফিসার (ASO) এবং সহকারী অ্যাকাউন্ট অফিসার (AAO) পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা UIDAI এর অফিসিয়াল ওয়েবসাইট, uidai.gov.in এর মাধ্যমে বিস্তারিত বিজ্ঞপ্তি ডাউনলোড করতে পারবেন।

ন্যূনতম তিন থেকে পাঁচ বছরের মেয়াদ-সহ ডেপুটেশন ভিত্তিতে নিয়োগের জন্য মোট তিনটি শূন্যপদ রয়েছে। আবেদনকারীদের শেষ তারিখ অর্থাৎ ১৬ মে, ২০২৪ এর আগে প্রদত্ত ঠিকানায় প্রাসঙ্গিক নথির কপি-সহ তাদের আবেদন জমা দিতে হবে।

UIDAI নিয়োগ ২০২৪: গুরুত্বপূর্ণ তারিখ

এই পদগুলিতে চাকরির জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ মে ১৬, ২০২৪।

UIDAI নিয়োগ ২০২৪ শূন্যপদ

কর্মকর্তারা ASO এবং AAO পদের জন্য তিনটি শূন্যপদ ঘোষণা করেছেন। এর মধ্যে দুটি শূন্যপদ ASO পদের জন্য এবং একটি শূন্যপদ AAO-এর জন্য।

UIDAI আধার নিয়োগ ২০২৪: যোগ্যতা

UIDAI নিয়োগের জন্য যোগ্য হতে, প্রার্থীদের বয়স সীমা আবেদনের শেষ তারিখ অনুযায়ী ৫৬ বছরের বেশি হওয়া উচিত নয়। এ ছাড়া তাদের নিম্নলিখিত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

সহকারী সেকশন অফিসার-

কেন্দ্রীয় সরকারের প্রার্থীরা তাদের অভিভাবক ক্যাডার/বিভাগে নিয়মিতভাবে অনুরূপ পদে থাকা, বা পে ম্যাট্রিক্স লেভেল ফাইভ-এ তিন বছরের নিয়মিত পরিষেবা সহ, বা পে ম্যাট্রিক্স লেভেল ফোর-এ পাঁচ বছরের নিয়মিত পরিষেবা সহ, বা বেতনে সাত বছরের নিয়মিত পরিষেবা সহ রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল সরকার, PSU, বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রাসঙ্গিক গ্রেডে নিয়মিত পদে থাকার প্রয়োজনীয় অভিজ্ঞতা সহ ম্যাট্রিক্স লেভেল থ্রি যোগ্য।

সহকারী হিসাব কর্মকর্তা

মূল ক্যাডার/বিভাগে নিয়মিত সমতুল্য পদে অধিষ্ঠিত কেন্দ্রীয় সরকারের আধিকারিকরা, অথবা পে ম্যাট্রিক্স লেভেল 7-এ তিন বছরের একটানা পরিষেবা সহ, বা পে ম্যাট্রিক্স লেভেল 6-এ পাঁচ বছরের একটানা পরিষেবা সহ। অতিরিক্তভাবে, প্রয়োজনীয় অভিজ্ঞতা সহ সরকার, PSU বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রাসঙ্গিক গ্রেডে নিয়মিত পদে থাকা রাজ্য/ইউটি কর্মকর্তারা যোগ্য।

যে প্রার্থীরা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট/কস্ট অ্যাকাউন্ট্যান্ট/এমবিএ (ফিন্যান্স), অথবা কেন্দ্রীয়/রাজ্য সরকারের সংগঠিত অ্যাকাউন্টস ক্যাডারের এসএএস/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, অথবা আইএসটিএম দ্বারা পরিচালিত নগদ ও অ্যাকাউন্টস প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করেছেন, অথবা কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা সম্পন্ন করেছেন। অ্যাকাউন্ট সংক্রান্ত কাজ পরিচালনার অভিজ্ঞতাও আবেদন করতে পারেন।

UIDAI আধার রিক্রুটমেন্ট অফিসারের বেতন-

সহকারী সেকশন অফিসার: সপ্তম কেন্দ্রীয় বেতন কমিশনের পে ম্যাট্রিক্স লেভেল-সিক্স (টাকা ৩৫,৪০০ থেকে ১,১২,৪০০ টাকা)

সহকারী অ্যাকাউন্ট অফিসার: সপ্তম কেন্দ্রীয় বেতন কমিশনের পে ম্যাট্রিক্স লেভেল-ফোর (টাকা ৪৭,৬০০ থেকে ১,৫১,১০০ টাকা)

UIDAI নিয়োগ ২০২৪-এর জন্য কীভাবে আবেদন করবেন-

প্রার্থীদের তাদের ফর্ম পূরণ করে এই ঠিকানায় পাঠাতে হবে।

Director (HR), Unique Identification Authority of India (UIDAI), Regional Office, 7th Floor, MTNL Telephone Exchange, GD Somani Marg, Cuffe Parade, Colaba, Mumbai - 400 005

Share this article
click me!