Teacher Recruitment 2024: শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি, রয়েছে ১৫৪৪ টি শূণ্যপদ, লিঙ্ক-সহ রইল বিস্তারিত বিবরণ

এটি রাষ্ট্রের শিক্ষা ব্যবস্থায় শিক্ষকতার পদ খুঁজছেন এমন লোকদের জন্য একটি গুরুত্বপূর্ণ সুযোগ উপস্থাপন করে।

 

deblina dey | Published : Mar 23, 2024 5:02 AM IST

UKSSSC Assistant Teacher Recruitment 2024: উত্তরাখণ্ড সরকারের শিক্ষা বিভাগে ১৫৪৪ সহকারী শিক্ষক - এলটি গ্রেড পদের জন্য নিয়োগের ঘোষণা করেছে। এটি রাষ্ট্রের শিক্ষা ব্যবস্থায় শিক্ষকতার পদ খুঁজছেন এমন লোকদের জন্য একটি গুরুত্বপূর্ণ সুযোগ উপস্থাপন করে।

UKSSSC সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪: বিজ্ঞপ্তির বিবরণ

এই শূন্যপদগুলি গাড়োয়াল বিভাগে ৭৮৬টি এবং কুমায়ুন বিভাগে ৭৫৮টি পদে থাকতে হবে। UKSSSC সহকারী শিক্ষক শূন্যপদ ২০২৪-এর বিজ্ঞপ্তি ১৪ মার্চ ২০২৪-এ প্রকাশিত হয়েছিল।

UKSSSC সহকারী শিক্ষক নিয়োগ ২০২৪: আবেদন প্রক্রিয়া

অনলাইন আবেদন পেজ ২২ মার্চ, ২০২৪ এ খুলবে এবং আগ্রহী প্রার্থীরা ১২ এপ্রিল, ২০২৪ পর্যন্ত আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া অনলাইন, এবং প্রার্থীরা কমিশনের ওয়েবসাইট www.sssc.uk.gov.in-এ আবেদন করতে পারেন।

UKSSSC সহকারী শিক্ষক নিয়োগ ২০২৪: শূন্যপদ বিতরণ এবং যোগ্যতা

মাধ্যমিক শিক্ষা বিভাগের অধীনে, উত্তরাখণ্ড, গাড়ওয়াল বিভাগে সহকারী শিক্ষকের (এলটি) ৭৮৬টি শূন্যপদ এবং কুমায়ুন বিভাগে ৭৫৮টি শূন্যপদ রয়েছে। নিয়োগটি UKSSSC দ্বারা পরিচালিত হবে গ্রুপ 'সি'-এর সরাসরি নিয়োগের মাধ্যমে।

যোগ্যতার মানদণ্ড-

যোগ্য হওয়ার জন্য, প্রার্থীদের অবশ্যই উত্তরাখণ্ড থেকে তাদের ১০ থেকে ১২ ক্লাস শেষ করতে হবে বা উত্তরাখণ্ডের বাসিন্দা হতে হবে। সহকারী শিক্ষক (LT) পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতা হল B.Ed বা (B.A. B.Ed./ B.Sc. B.Ed.) + UTET/ CTET Paper-II পাশ সহ স্নাতক ডিগ্রি।

নির্বাচন প্রক্রিয়া-

বাছাই প্রক্রিয়ার মধ্যে রয়েছে লিখিত পরীক্ষা, নথি যাচাই এবং মেডিকেল পরীক্ষা।

প্রতিযোগিতামূলক পরীক্ষার সম্ভাব্য তারিখ জুলাই ২০২৪। কমিশনের ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোডের জন্য উপলব্ধ হবে। UKSSSC সহকারী (LT) নিয়োগ ২০২৪-এর বয়স সীমা ২১-২৪ বছর, নিয়ম অনুযায়ী বয়স সীমা নির্ধারন করা হয়েছে।

প্রার্থীদের নির্বাচন প্রক্রিয়া, পরীক্ষার সময়সূচী, প্রবেশপত্র প্রকাশ এবং পরীক্ষার ফলাফলের আপডেটের জন্য নিয়মিত কমিশনের ওয়েবসাইটে নজর রাখুন। এই নিয়োগে আগ্রহীদের রাজ্য শিক্ষা ব্যবস্থায় অবদান রাখার এবং শিক্ষকতায় ক্যারিয়ার গড়ার সুযোগ পাবেন।

Share this article
click me!