রেল হাসপাতালে কাজের সুযোগ, দেখে নিন কোন কোন পদে হবে নিয়োগ, কীভাবে আবেদন করবেন

একাধিক পদে নিয়োগ করবে ভারতীয় রেল। রেলের দক্ষিণ-পূর্ব শাখার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গার্ডের রিচ রোডে অবস্থিত রেলের সেন্ট্রাল হাসপাতালে হবে নিয়োগ।

 

Sayanita Chakraborty | Published : Sep 5, 2024 3:58 AM IST

পুজোর আগে চাকরি প্রার্থীদের জন্য সুখবর। একাধিক পদে নিয়োগ করবে ভারতীয় রেল। কদিন আগে প্রকাশ্যে এসেছে রেলে ১১ হাজার কর্মী নিয়োগের কথা। স্টেশন মাস্টার, জুনিয়র অ্যাকাউন্ট সহকারী, সিনিয়র ক্লার্ক, টিকিট ক্লার্ক, ট্রেন ক্লার্ক-সহ নানান পদে হবে নিয়োগ। নিয়োগ হবে ১১,৫৫৮টি শূন্যপদে। এর পরই প্ররাশ্যে এল আরও এক নিয়োগের খবর। এবার নিয়োগ হবে রেল হাসপাতালে। রেলের দক্ষিণ-পূর্ব শাখার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গার্ডের রিচ রোডে অবস্থিত রেলের সেন্ট্রাল হাসপাতালে হবে নিয়োগ।

শূন্যপদ

Latest Videos

শীঘ্রই নিয়োগ হবে রেল হাসপাতালে। নিয়োগ হবে সিনিয়র রেসিডেন্ট পদে। মোট শূন্যপদ চারটি।

যোগ্যতা

গার্ডের রিচ রোডে অবস্থিত রেলের সেন্ট্রাল হাসপাতালে হবে নিয়োগ। চারটি শূন্যপদ আছে। নিয়োগ হবে। সিনিয়র রেসিডেন্ট পদে হবে নিয়োগ। এই পদে আবেদন করতে মাস্টার অফ সার্জারি (এমএস)/ ডিপ্লোমেট অফ ন্যাশনাল বোর্ড (ডিএনবি) ডিগ্রি থাকতে হবে। তাদের এমবিবিএস পাশ করার পর অন্তত তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবেই আবেদন করতে পারবেন জুনিয়র রেসিডেন্ট হিসেবে।

বয়সের সীমা

সিনিয়র রেসিডেন্ট পদে আবেদন করতে গেলে নির্দিষ্ট বয়সের সীমা থাকতে হবে। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিরা এই পদে আবেদন করতে পারবেন। মোট এক বছরের চুক্তি ভিত্তিক হবে নিয়োগ। হাসপাতালের প্লাস্টিক সার্জারি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি এবং অ্যানাস্থেশিয়োলজি বিভাগে হবে নিয়োগ।

বেতন

সিনিয়র রেসিডেন্ট পদে নিযুক্তরা ৬৭,৭০০ টাকা থেকে ২,০৮,৭০০ টাকা বেতন পাবেন।

নিয়োগ পদ্ধতি

সিনিয়র রেসিডেন্ট পদে নিয়োগ হবে সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে। ১২ সেপ্টেম্বর বেলা ১১টা নাগাদ শুরু হবে এই পদ্ধতি। এই সময় জীবনপঞ্জি ও অন্যান্য গুরুত্বপূর্ণ নথি নিয়ে সরাসরি হাসপাতালে চলে যান।

 

Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News