পশ্চিমবঙ্গ সরকারি চাকরির দারুণ খবর মহিলাদের জন্য! সময় বেশি নেই, চটপট আবেদন করুন

কর্মী নিয়োগের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সরকারের মহকুমা শাসকের দফতর। আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। এছাড়াও, প্রার্থীকে স্থানীয় ভাষা বোঝা এবং কথা বলার দক্ষতা রাখতে হবে।

Parna Sengupta | Published : Aug 13, 2024 4:09 AM IST

চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খবর। এবার মহিলা চাকরিপ্রার্থীরা পাবেন রাজ্য সরকারি চাকরি পাওয়ার সুযোগ। অবাক হচ্ছেন! রইল এই চাকরির বিস্তারিত তথ্য। রাজ্যের গ্রাম পঞ্চায়েতে বসবাসকারী চাকরিপ্রার্থী মহিলাদের জন্য থাকছে চাকরির সুযোগ। জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের অংশ হিসেবে ২০১২ সাল থেকে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক দ্বারা প্রতিষ্ঠিত হয় এই সংস্থা। এই পদেই মহিলাদের জন্য রাজ্য সরকার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও।

আশা কর্মী পদে কর্মী নিয়োগের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সরকারের মহকুমা শাসকের দফতর। আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। এছাড়াও, প্রার্থীকে স্থানীয় ভাষা বোঝা এবং কথা বলার দক্ষতা রাখতে হবে।

Latest Videos

মোট ৯১ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে যে কোনও বিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করতে হবে।

আশা কর্মীরা মাসে ৫,২৫০ টাকা বেতন পাবেন। আবেদনের জন্য ১ ডিসেম্বর, ২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে নূন্যতম ৩০ থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। তপশিলি জাতি, উপজাতি ভুক্ত আবেদনকারীরা ২২ বছর বয়স হলেই আবেদন জানাতে পারবেন।

উল্লেখ্য, পরিস্থিতি যাই হোক না কেন প্রতিনিয়ত কাজ করে চলেছেন আশা কর্মীরা। পোলিও টিকাকরণ (Polio vaccine) থেকে শুরু করে বিভিন্ন টিকাকরণ প্রকল্প, প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যায় তাঁদের। এমনকী, করোনার বিরুদ্ধে লড়াইতেও তাঁরা সামিল হয়েছিলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |