রাজ্য পুলিশে কনস্টেবলে ১০২৫৫ টি শূণ্যপদ হবে নিয়োগ, আগ্রহী প্রার্থীরা আজই দ্রুত আবেদন করুন

আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ৭ মার্চ থেকে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ৫ এপ্রিল ২০২৪ পর্যন্ত আবেদন করতে পারেন।

deblina dey | Published : Mar 24, 2024 4:23 AM IST

West Bengal Police Recruitment 2024: পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ ২০২৪ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ৭ মার্চ থেকে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ৫ এপ্রিল ২০২৪ পর্যন্ত আবেদন করতে পারেন। আবেদনের ধাপগুলি অফিসিয়াল ওয়েবসাইট prb.wb.gov.in-এ দেওয়া আছে।

বিজ্ঞপ্তিটি পড়ার পর প্রার্থীদের আবেদন করতে হবে-

প্রার্থীদের বিজ্ঞপ্তি পড়ার পরই আবেদন করতে হবে। কারণ ভুলভাবে পূরণ করা ফরম কোনও প্রার্থীর কাছ থেকে গ্রহণ করা হবে না। একই সঙ্গে শেষ তারিখের পরও কোনও প্রার্থীর ফর্ম গ্রহণ করা হবে না।

বয়স পরিসীমা-

প্রার্থীদের বয়স নির্ধারণ করা হয়েছে ১৮ থেকে ৩০ বছর। ১ জানুয়ারী, ২০২৪ কে ভিত্তি হিসাবে বিবেচনা করে বয়স সীমা গণনা করা হবে। প্রার্থীরা এই নিবন্ধে আরও তথ্য পরীক্ষা করতে পারেন।

আবেদন ফী-

আবেদনের জন্য প্রার্থীদের ১৭০ টাকা ফি দিতে হবে। একই সময়ে, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের আবেদনের জন্য কোনও ফি দিতে হবে না।

নির্বাচন প্রক্রিয়া-

প্রার্থীদের লিখিত পরীক্ষা, শারীরিক পরীক্ষা, মেডিকেল পরীক্ষা এবং নথি যাচাইয়ের পরে নির্বাচন করা হবে। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর পরীক্ষার তারিখের বিস্তারিত প্রকাশ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

প্রার্থীদের পশ্চিমবঙ্গ বোর্ড থেকে ১২ তম পাস হতে হবে। একই সময়ে, ফর্ম আবেদন করতে কোনও অসুবিধা হলে, প্রার্থীরা সকাল ১০ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত নিয়োগ বোর্ডের অফিসে যোগাযোগ করতে পারেন। এছাড়াও, প্রার্থীরা wbprbonline@applythrunet.co.in-এর মাধ্যমেও যোগাযোগ করতে পারেন।

এইভাবে আপনি বেঙ্গল পুলিশ কনস্টেবলের জন্য আবেদন করতে পারেন

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান।

এর পর বেঙ্গল পুলিশ কনস্টেবল লিঙ্কে ক্লিক করুন।

ব্যক্তিগত বিবরণ লিখুন এবং জমা দিন.

এখন লগইন করুন এবং ফর্মটি পূরণ করুন।

এর পরে, ফর্মটির একটি অনুলিপি ডাউনলোড করুন এবং এটি আপনার কাছে রাখুন।

Share this article
click me!