Army Welfare Education Society Recruitment 2022- জেনে নিন সহকারী শিক্ষক পদে কীভাবে আবেদন করবেন

আগ্রহীরা অফিসিয়াল ওয়েবসাইট https://register.cbtexams.in/awes/Registration/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

Web Desk - ANB | Published : Jan 18, 2022 9:46 AM IST

মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটি (Army Welfare Education Society)। আর্মি পাবলিক স্কুলের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষক (Teacher) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা অফিসিয়াল ওয়েবসাইট https://register.cbtexams.in/awes/Registration/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 

Army Welfare Education Society Recruitment 2022: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য নাম আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ইচ্ছুক প্রার্থীদের ২৮ জানুয়ারি, ২০২২ তারিখের ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা করত হবে। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। 
ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
 

Army Welfare Education Society Recruitment 2022: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটি (Army Welfare Education Society)
পদের নাম: শিক্ষক
শূন্যপদের সংখ্যা: ৮,৭০০টি
 

Army Welfare Education Society Recruitment 2022: আবেদনের যোগ্যতা
পোস্ট গ্র্যাজুয়েট টিচার- ৫০% নম্বর সহ যে কোনও শাখায় পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি প্রাপ্ত হতে হবে। এর সঙ্গে ৫০% নম্বর সহ বি.এড ডিগ্রি প্রাপ্ত হতে হবে। 
ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার- প্রার্থীদের ৫০% নম্বর সহ যে কোনও শাখায় স্নাতক উত্তীর্ণ হতে হবে। এর সঙ্গে ৫০% নম্বর সহ বি.এড ডিগ্রি প্রাপ্ত হতে হবে। 
প্রাইমারি টিচার- প্রার্থীদের ৫০% নম্বর সহ যে কোনও শাখায় স্নাতক উত্তীর্ণ হতে হবে। এর সঙ্গে ৫০% নম্বর সহ বি.এড/ ডিপ্লোমা ইন এলিমেন্টারি এডুকেশন (২ বছরের মেয়াদের) ডিগ্রি প্রাপ্ত হতে হবে। 
পিজিটি বা পোস্ট গ্র্যাজুয়েট হিসেবে আবেদনের জন্য প্রার্থীদের স্নাতকস্তরে ৫০% নম্বর না থাকলেও পোস্ট গ্র্যাজুয়েশনে ডিগ্রি বা যে বিষয়ে তিনি আবেদন করছেন তাতে ৫০% নম্বর থাকে তাহলে প্রার্থীরা ওই পদে আবেদনের যোগ্য। 
 

Army Welfare Education Society Recruitment 2022: বয়সসীমা
ফ্রেশারদের ক্ষেত্রে ১ এপ্রিল, ২০২১ তারিখ অনুযায়ী প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর হতে হবে। এছাড়াও প্রার্থীদের ৫ বছরের কম কাজের অভিজ্ঞতা থাকতে হবে।  
অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে ১ এপ্রিল, ২০২১ তারিখ অনুযায়ী প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৫৭ বছর হতে হবে। এছাড়াও প্রার্থীদের ৫ বছরের বেশি কাজের অভিজ্ঞতা থাকতে হবে।  

আরও পড়ুন: TISS Faculty Recruitment 2022- সহকারী অধ্যাপক পদে নিয়োগ করবে টাটা ইনস্টিটিউট অফ সোশ্যাল সায়েন্সেস

আরও পড়ুন: Railtel Corp of India Limited Recruitment 2022- প্রচুর সংখ্যক শূন্যপদে পদে ম্যানেজার নিয়োগ করবে এই নামী সংস্থা

Army Welfare Education Society Recruitment 2022: নির্বাচন পদ্ধতি
১৯-২০ ফেব্রুয়ারি, ২০২২ তারিখে প্রার্থীদের অনলাইন স্ক্রিনিং টেস্ট নেওয়া হবে। পরীক্ষায় ১০০ নম্বরের অবজেক্টিভ ধরণের প্রশ্নপত্র থাকবে। সময় দেওয়া হবে ১ ঘণ্টা ৩০ মিনিট। সম্ভাব্য ফল প্রকাশের দিন ২৮ ফেব্রুয়ারি, ২০২২। প্রার্থীদের https://register.cbtexams.in/awes/Registration/ পোর্টালে গিয়ে নিজেদের নাম রেজিস্ট্রেশন করতে হবে। এরপর আবেদনপত্রটি পূরণ করে ৩৮৫ টাকা আবেদন ফি সহ জমা করতে হবে। ১০ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ থেকে প্রার্থীদের অ্যাডমিট কার্ড দেওয়া হবে।
 

Share this article
click me!