CSIR NIIST Recruitment 2021- নামী প্রতিষ্ঠানে গবেষণা ক্ষেত্রে কাজের সুযোগ, কীভাবে আবেদন করবেন

গবেষণায় আগ্রহী প্রার্থীদের জন্য দারুন সুখবর। গবেষণার ক্ষেত্রে শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে থিরুবন্থপুরমে অবস্থিত সিএসআইআর- ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স এবং টেকনোলজি বিভাগ। জেনে নিন কীভাবে আবেদন করবেন?

Asianet News Bangla | Published : Nov 18, 2021 2:53 PM IST

শতাব্দী কর, প্রতিবেদক- গবেষণায় আগ্রহী প্রার্থীদের জন্য দারুন সুখবর। গবেষণার ক্ষেত্রে শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে থিরুবন্থপুরমে অবস্থিত সিএসআইআর- ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স এবং টেকনোলজি বিভাগ (CSIR-National Institute For Interdisciplinary Science And Technology)। ২২ নভেম্বর, ২০২১ শেষ হচ্ছে আবেদনের তারিখ। সিএসআইআর- এনআইআইএসটির পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রজেক্ট অ্যাসোসিয়েটের (Project Associate) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা সিএসআইআর- এনআইআইসটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
CSIR NIIST Recruitment 2021: গুরুত্বপূর্ণ তারিখ
বিজ্ঞপ্তি সূত্র জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ চলছে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ২২ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদন করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ন- মেগা রিক্রুটমেন্ট, ১২৫৫ শূন্যপদে নিয়োগ, কীভাবে আবেদন করবেন
 
CSIR NIIST Recruitment 2021: নিয়োগ সংক্রান্ত তথ্য

প্রতিষ্ঠানের নাম: সিএসআইআর- ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স এবং টেকনোলজি (CSIR-National Institute For Interdisciplinary Science And Technology)
পদের নাম: প্রজেক্ট অ্যাসোসিয়েট
শূন্যপদের সংখ্যা: ৭টি
শূন্যপদের বিবরণ: 
প্রজেক্ট অ্যাসোসিয়েট: ৬টি পদ
সিনিয়ার প্রজেক্ট অ্যাসোসিয়েট: ১টি পদ 
CSIR NIIST Recruitment 2021: বিশেষ ঘোষণা
প্রার্থীদের প্রজেক্ট সম্পন্ন হওয়া পর্যন্ত নিয়োগ বহাল থাকবে। 
CSIR NIIST Recruitment 2021: নির্বাচন পদ্ধতি
প্রার্থীদের মূলত ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। সে ক্ষেত্রে ইন্টারভিউয়ের সময়, স্থান ও নির্দিষ্ট তারিখ অফিসিয়াল ওয়েবসাইট www.niist.res.in মারফৎ প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। নির্বাচনের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

আরও পড়ুন- ব্রিটিশ রাজত্বের সময়কাল থেকে পরিবর্তিত হয়ে একটি আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান, বিস্তারিত
 
CSIR NIIST Recruitment 2021: কীভাবে আবেদন করতে হবে?

প্রার্থীরা নিম্নে প্রদত্ত এই পদক্ষেপগুলি অবলম্বন করে আবেদন করতে পারেন
স্টেপ-১ প্রার্থীদের শুরুতে সিএসআইআর- এনআইআইসটির অফিসিয়াল ওয়েবসাইটে niist.res.in যেতে হবে
স্টেপ-২ বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে নিতে হবে
স্টেপ-৩ সমস্ত প্রয়োজনীয় তথ্য ও নথি সহ আবেদনপত্রটি পূরণ করতে হবে
স্টেপ-৪ ‘সাবমিট’ অপশনে ক্লিক করে আবেদনপত্র জমা করতে হবে
স্টেপ-৫ ‘কনফার্ম’ অপশনে ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে
স্টেপ-৬ সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া সমাপ্ত হলে প্রার্থীরা জমা দেওয়া আবেদনপত্রের প্রমাণ স্বরূপ এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন
ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা উল্লিখিত পদে আবেদন করতে চাইলে সরাসরি এই লিঙ্কটি https://www.niist.res.in/english/wp content/files/DETAILED_ADVERTISEMENT_PA122021.pdf  ব্যবহার করে আবেদন করতে পারেন।

আরও পড়ুন- ইতিমধ্যেই কলকাতার বুকে ইংরাজি মাধ্যমে পড়াশোনায় শিক্ষীর্থীদের কাছে ভরসা স্থান

Share this article
click me!