ESIC recruitment 2021- ৩০০০ শূন্যপদে নিয়োগ করবে এই নামী সংস্থা, জানুন কোথায় এবং কীভাবে আবেদন করবেন

আগ্রহীরা ইনসরেন্স কর্পোরেশনের অফিসিয়াল ওয়েবসাইট https://www.esic.nic.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 

Web Desk - ANB | Published : Dec 29, 2021 8:34 AM IST

শতাব্দী কর, প্রতিবেদক- চাকরি প্রার্থীদের জন্য দারুন সুযোগ নিয়ের এল এমপ্লয়ইস স্টেট ইনসরেন্স কর্পোরেশন (Employees’ State Insurance Corporation)। প্রতিষ্ঠানের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে আপার ডিভিশন ক্লার্ক (Upper Division Clerk), মাল্টি টাস্কিং স্টাফ (Multitasking Staff) সহ অন্যান্য পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা ইনসরেন্স কর্পোরেশনের অফিসিয়াল ওয়েবসাইট  https://www.esic.nic.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
ESIC recruitment 2021: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে আগামী ১৫ জানুয়ারি থকে। ইচ্ছুক প্রার্থীদের ১৫ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
ESIC recruitment 2021: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: এমপ্লয়ইস স্টেট ইনসরেন্স কর্পোরেশন (Employees’ State Insurance Corporation)
পদের নাম: আপার ডিভিশন ক্লার্ক, মাল্টি টাস্কিং স্টাফ এবং স্টেনোগ্রাফার
শূন্যপদের সংখ্যা: ৩,০০০টি
শূন্যপদের বিবরণ: 
মোট ২৮টি রাজ্যের জন্য নিয়োগের শূন্যপদ ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গ ও সিকিমের জন্য মোট ৩২০টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে 
আপার ডিভিশন ক্লার্ক- ১১৩টি পদ
মাল্টি টাস্কিং স্টাফ- ২০৩টি পদ
স্টেনোগ্রাফার- ৪টি পদ
ESIC recruitment 2021: আবেদনের যোগ্যতা
আপার ডিভিশন ক্লার্ক- যে কোনও শাখায় স্নাতক উত্তীর্ণ ও কম্পিউটারে জ্ঞান রয়েছে এমন প্রার্থীরা আবেদনের যোগ্য। 
মাল্টি টাস্কিং স্টাফ- দশম উত্তীর্ণরা আবেদনের এই পদের জন্য আবেদনের যোগ্য।
স্টেনোগ্রাফার- দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। এছাড়াও ১০ মিনিটে ৮০টি শব্দ টাইপ করতে দক্ষ এবং ইংরেজিতে ৫০ মিনিটের ট্রান্সক্রিপশন এবং ৬৫ মিনিটের ট্রান্সক্রিপশনের দক্ষতা রয়েছে এমন প্রার্থীরা আবেদন করতে পারেন।
ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীদের উল্লিখিত পদে আবেদনের জন্য আবেদন করতে পারেন।
ESIC recruitment 2021: বয়সসীমা
উল্লিখিত পদের জন্য ১৮ থেকে ২৭ বছরের প্রার্থীরা আবেদন করতে পারেন। তবে মাল্টি টাস্কিং স্টাফ পদের জন্য আবেদনের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছর।
ESIC recruitment 2021: আবেদন ফি
তফসিলি জাতি ও উপজাতি, শারীরিক প্রতিবন্ধী প্রার্থী, প্রাক্তণ চাকরিজীবী ও মহিলা প্রার্থীদের আবেদন ফি বাবদ ২৫০ টাকা দিতে হবে। অন্যান্য ক্যাটাগরির প্রার্থীদের ৫০০ টাকা আবেদন ফি জমা করতে হবে।
ESIC recruitment 2021: আবেদন পদ্ধতি
প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম রেজিস্ট্রেশন করাতে হবে। এরপর আবেদনপত্রটি সমস্ত তথ্য ও ডকুমেন্ট সহ পূরণ করতে হবে। তারপর আবেদন ফি জমা করিয়ে সাবমিট করতে হবে।

আরও পড়ুন: Saraswat Bank Recruitment 2021- ৩০০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে রাজ্যের এই ব্যাংক, আজই আবেদন করুন

আরও পড়ুন: ESI Corporation Recruitment 2021- ১,১২০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে দেশের এই নামী কম্পানি! আজই আবেদন করুন

আরও পড়ুন: Bank of Baroda Recruitment 2021: মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল ব্যাংক অফ বরোদা, কীভাবে আবেদন করবেন

Share this article
click me!