Bombay High Court Recruitment 2021- ২৪৭ শূন্যপদে ক্লার্ক নিয়োগ করবে হাইকোর্ট! আবেদনের শেষ দিন ৬ জানুয়ারি

আগ্রহীরা বোম্বে হাইকোর্টের অফিসিয়াল ওয়েবসাইট bombayhighcourt.nic.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

Sayanita Chakraborty | Published : Dec 25, 2021 4:50 AM IST / Updated: Dec 25 2021, 10:22 AM IST

চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর! মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল বোম্বে হাইকোর্ট (Bombay High Court)। বোম্বে হাইকোর্টের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ক্লার্ক (Clerk) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা বোম্বে হাইকোর্টের অফিসিয়াল ওয়েবসাইট bombayhighcourt.nic.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
Bombay High Court Recruitment 2021: গুরুত্বপূর্ণ তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে ২৩ ডিসেম্বর থেকে। ইচ্ছুক প্রার্থীদের ৬ জানুয়ারি, ২০২২ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
 

Bombay High Court Recruitment 2021: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: বোম্বে হাইকোর্ট (Bombay High Court)
পদের নাম: ক্লার্ক
শূন্যপদের সংখ্যা: ২৪৭টি
 

Bombay High Court Recruitment 2021: আবেদনের বয়সসীমা
১৩ ডিসেম্বর, ২০২১ তারিখ অনুযায়ী প্রার্থীদের সর্বোনিম্ন বয়সসীমা ১৮ এবং সর্বোচ্চ ৩৮ বছর ধার্য করা হয়েছে। তবে সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের বয়সসীমায় ছাড় দেওয়া হয়েছে। 
Bombay High Court Recruitment 2021: আবেদন পদ্ধতি
•    প্রথমে বোম্বে হাইকোর্টের অফিসিয়াল ওয়েবসাইটে bombayhighcourt.nic.in যেতে হবে
•    এরপর "Recruitment Clerk 2021" নোটিফিকেশনের লিঙ্কে ক্লিক করতে হবে
•    অ্যাপ্লাই অপশনে ক্লিক করতে হবে
•    প্রার্থীদের নিজেদের নাম রেজিস্ট্রার করাতে হবে
•    রেজিস্ট্রেশন করার সময় রেজিস্ট্রেশন ফি বাবদ ২৫ টাকা দিতে হবে
•    প্রার্থীরা নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও অধিক জানতে নিয়মিত অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে

আরও পড়ুন: Saraswat Bank Recruitment 2021- ৩০০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে রাজ্যের এই ব্যাংক, আজই আবেদন করুন

আরও পড়ুন: ESI Corporation Recruitment 2021- ১,১২০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে দেশের এই নামী কম্পানি! আজই আবেদন করুন

Bombay High Court Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা
প্রার্থীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে স্নাতক বা সমযোগ্যতা সম্পন্ন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যদিও বা বিজ্ঞপ্তি অনুযায়ী ল বিষয়ে স্নাতক উত্তীর্ণ প্রার্থীদের অধিক গুরুত্ব দেওয়া হবে। এছাড়াও আবেদনকারী প্রার্থীদের কম্পিউটারে জ্ঞান থাকা আবশ্যিক।
 

Bombay High Court Recruitment 2021: নির্বাচন পদ্ধতি
যে সকল প্রার্থীদের বাছাই করা হবে তাদের স্ক্রিনিং টেস্ট বা লিখিত পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে। লিখিত পরীক্ষার জন্য মোট ১ ঘণ্টার সময় দেওয়া হবে এবং মূলত অবজেক্টিভ ধরণের প্রশ্নপত্র থাকবে। প্রার্থীদের জেনারেল নলেজ, গণিত, ইংরেজী, ভাষা, কম্পিউটার, জেনারেল ইন্টালিজেন্ট ইত্যাদি বিষয় থেকে প্রশ্ন করা হবে। 
সম্পূর্ণ নোটিশটি পড়ার জন্য ও সরাসরি আবেদনের জন্য প্রার্থীরা এই লিঙ্কটি  https://bombayhighcourt.nic.in/writereaddata/recruitment/PDF/recruitbom20211223110000.pdf ব্যবহার করতে পারেন।
 

Share this article
click me!