ESI Corporation Recruitment 2021- ১,১২০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে দেশের এই নামী কম্পানি! আজই আবেদন করুন

আগ্রহীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট https://www.esic.nic.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

Web Desk - ANB | Published : Dec 24, 2021 10:30 AM IST / Updated: Dec 24 2021, 04:02 PM IST

চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর! মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল এমপ্লইজ স্টেট ইনসরেন্স কর্পোরেশন (Employees' State Insurance Corporation)। এমপ্লইজ স্টেট ইনসরেন্স কর্পোরেশনের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ইনসরেন্স মেডিক্যাল অফিসার (Insurance Medical Officer) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট https://www.esic.nic.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
ESI Corporation Recruitment 2021: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে ৩১ ডিসেম্বর থেকে। ইচ্ছুক প্রার্থীদের ৩১ জানুয়ারি, ২০২২ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
 

ESI Corporation Recruitment 2021: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: এমপ্লইজ স্টেট ইনসরেন্স কর্পোরেশন (Employees' State Insurance Corporation)
পদের নাম: ইনসরেন্স মেডিক্যাল অফিসার
শূন্যপদের সংখ্যা: ১,১২০টি
শূন্যপদের বিবরণ: 
জেনারেল ক্যাটাগরি- ৪৫৯টি পদ
তফসিলি জাতি- ১৫৮টি পদ
তফসিলি উপজাতি- ৮৮টি পদ
ওবিসি- ৩০৩টি পদ
অর্থনৈতিক ভাবে অনগ্রসর ক্যাটাগরি- ১১২টি পদ
শারীরিক প্রতিবন্ধী- ৯০টি পদ
ইনসরেন্স মেডিক্যাল অফিসার পদের গ্রেড-২ (অ্যালোপ্যাথিক) শূন্যপদে নিয়োগ করা হবে। প্রার্থীদের www.esic.nic.in অফিসিয়াল ওয়েবসাইট মারফৎ নিজেদের নাম রেজিস্ট্রার করিয়ে আবেদন করতে হবে।
 

আরও পড়ুন: Saraswat Bank Recruitment 2021- ৩০০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে রাজ্যের এই ব্যাংক, আজই আবেদন করুন

আরও পড়ুন: Bank of Baroda Recruitment 2021: মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল ব্যাংক অফ বরোদা, কীভাবে আবেদন করবেন

ESI Corporation Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা
ভারতীয় মেডিকেল কাউন্সিল অ্যাক্ট, ১৯৫৬ (১৯৫৬-এর ১০২)-এর প্রথম শেডিউল বা দ্বিতীয় বা তৃতীয় শেডিউলের অংশে অন্তর্ভুক্ত স্বীকৃত এমবিবিএস ডিগ্রি  থাকা আবশ্যিক। তৃতীয় শেডিউলের অন্তর্ভুক্ত শিক্ষাগত যোগ্যতাপ্রাপ্তদের ভারতীয় মেডিকেল কাউন্সিল অ্যাক্ট, ১৯৫৬ (১৯৫৬-এর ১০২) ধারা ১৩-এর উপ-ধারা (৩)- এ উল্লেখিত শর্তগুলিও পূরণ করতে হবে।  

যে সকল প্রার্থীরা রোটেটিং ইন্টার্নশিপ সম্পন্ন করেননি তারা লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য হবেন তবে নির্বাচিত হলে, তাদের নিয়োগের আগে বাধ্যতামূলক ইন্টার্নশিপ সম্পন্ন করতে হবে। 
আবেদন করার সময় প্রার্থীদের একটি ভ্যালিড ইমেল আইডি এবং মোবাইল নম্বর থাকতে হবে। ইমেল আইডি এবং মোবাইল নম্বর মারফৎই প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করা হবে। 
ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীদের উল্লিখিত পদে আবেদনের জন্য আবেদন করতে পারেন।
 

ESI Corporation Recruitment 2021: বেতনক্রম
প্রার্থীদের ৭ম পে স্কেল অনুযায়ী মাসিক ৫৬,১০০ টাকা থেকে ১,৭৭,৫০০ টাকা বেতন দেওয়া হবে। এছাড়াও প্রার্থীদের ডিএ/ এনপিএ/ এইচআরএ ইত্যাদিও প্রদান করা হবে।
 

ESI Corporation Recruitment 2021: বয়সসীমা
৩১ জানুয়ারি, ২০২২ তারিখ অনুযায়ী প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত বর্গের প্রার্থীদের জন্য বয়সের ঊর্দ্ধসীমায় ছাড় দেওয়া হয়েছে।  
সম্পূর্ণ নোটিশটি পড়ার জন্য ও সরাসরি আবেদনের জন্য প্রার্থীরা এই লিঙ্কটি  https://www.esic.nic.in/attachments/recruitmentfile/3795260cff89166053a7cdfd0de04c95.pdf ব্যবহার করতে পারেন।
 

Share this article
click me!