Saraswat Bank Recruitment 2021- ৩০০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে রাজ্যের এই ব্যাংক, আজই আবেদন করুন

আগ্রহীরা সারস্বত ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট saraswatbank.com থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

Web Desk - ANB | Published : Dec 23, 2021 5:30 AM IST

শতাব্দী কর, প্রতিবেদক- চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর! মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল সারস্বত ব্যাংক (Saraswat Bank)। সারস্বত ব্যাংকের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জুনিয়ার অফিসার (Junior Officer) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা সারস্বত ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট saraswatbank.com থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
Saraswat Bank Recruitment 2021: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে ২২ ডিসেম্বর থেকে। ইচ্ছুক প্রার্থীদের ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
Saraswat Bank Recruitment 2021: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: সারস্বত ব্যাংক (Saraswat Bank)
পদের নাম: জুনিয়ার অফিসার
শূন্যপদের সংখ্যা: ৩০০টি
শূন্যপদের বিবরণ: 
প্রার্থীদের সারস্বত ব্যাঙ্কের মুম্বাই এবং পুনে ব্রাঞ্চের মার্কেটিং এবং অপারেশন ট্রেডে গ্রেড বি পদে নিয়োগ করা হবে। নিয়োগ পরবর্তীতে ব্যাঙ্কের চাহিদা, পরিকাঠামো ও অন্যান্য বিষয়ের ওপর নির্ভর করে শূন্যপদের সংখ্যা বদল হতে পারে। ব্যাঙ্কের তরফে প্রার্থীদের জানানো হয়েছে, নির্বাচিত প্রার্থীদের ব্যাঙ্ক দ্বারা প্রদত্ত সার্ভিস বন্ডে চুক্তিবদ্ধ হতে হবে। সে ক্ষেত্রে অন্তত ২ বছরের জন্য প্রার্থীদের ব্যাঙ্কের অধীনে কাজ করতে হবে অথবা নির্দিষ্ট পরিমাণ অর্থ ব্যাঙ্কে প্রদান করতে হবে।  
Saraswat Bank Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা
সরকার স্বীকৃত যে কোনও প্রতিষ্ঠান থেকে বি.কম/ অ্যাকাউন্টিং এবং ফাইন্যান্সে ব্যাচেলর/ ব্যাঙ্কিং এবং ইনসরেন্সে ব্যাচেলর ডিগ্রি/ ফাইন্যান্সিয়াল মার্কেটে ব্যাচেলর ডিগ্রি/ যে কোনও বিষয়ে বি.এসসি ডিগ্রি/ ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি ব্যাচেলর অফ ম্যানেজমেন্ট স্টাডিজে ডিগ্রি থাকলে তারা আবেদনের যোগ্য। এছাড়াও ব্যাংক/ ব্যাঙ্কে সাবসিডারি/ এনবিএফসি/ ডিএসএ অথবা ক্রেডিট সোসাইটিতে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
আবেদন ফিয়ের ক্ষেত্রে শুধুমাত্র অনলাইন মোডকেই মান্যতা দেওয়া হবে। অন্য ভাবে প্রেরিত আবেদন ফি গ্রহনযোগ্য নয়। 
আবেদন করার সময় প্রার্থীদের একটি ভ্যালিড ইমেল আইডি এবং মোবাইল নম্বর থাকতে হবে। ইমেল আইডি এবং মোবাইল নম্বর মারফৎই প্রার্থীদে সঙ্গে যোগাযোগ করা হবে। 
Saraswat Bank Recruitment 2021: বয়সসীমা
১ ডিসেম্বর, ২০২১ তারিখ অনুযায়ী প্রার্থীদের বয়সসীমা ৩০ বছরের মধ্যে হতে হবে।  
সম্পূর্ণ নোটিশটি পড়ার জন্য ও সরাসরি আবেদনের জন্য প্রার্থীরা এই লিঙ্কটি https://www.saraswatbank.com/TR/recruitment.aspx ব্যবহার করতে পারেন। 
Saraswat Bank Recruitment 2021: নির্বাচন পদ্ধতি
প্রতিষ্ঠান দ্বারা নির্বাচিত একটি কমিটির মাধ্যমে প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। ব্যাঙ্কের নির্দিষ্ট যোগ্যতার পরিমাপ অনুযায়ী কেবলমাত্র যোগ্য প্রার্থীদেরই নির্বাচন করা হবে।

আরও পড়ুন: GATE Exam Preparation: সঠিক পন্থা এবং দিকনির্দেশনা সহ প্রচেষ্টাতেই উত্তীর্ণ হওয়া যাবে GATE পরীক্ষায়

আরও পড়ুন: ECIL recruitment 2021- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড

আরও পড়ুন: Central Bank of India Recruitment 2021- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া

আরও পড়ুন: TCG Crest-কলকাতায় তৈরি হবে আন্তর্জাতিকমানের গবেষণা কেন্দ্র,উদ্যোগী টিসিজি গোষ্ঠী

Share this article
click me!