কার্ফু না মানার শাস্তি - যোগী-রাজ্য়ে লক-আপেই মৃত্যু কিশোরের, সাসপেন্ড ৩ পুলিশ

করোনা কার্ফু না মানার শাস্তি

পুলিশ হেফাজতে মৃত্যু ১৭ বছরের কিশোরের

দুই পুলিশ কনস্টেবল, ১ হোমগার্ড সাসপেন্ড

চাঞ্চল্য উত্তরপ্রদেশের উন্নাও জেলায়

Asianet News Bangla | Published : May 22, 2021 2:16 PM IST / Updated: May 22 2021, 07:48 PM IST


করোনা কার্ফু মানেনি সে। এই অপরাধেই ১৭ বছরের ছেলেটিকে আটক করেছিল পুলিশ। তবে সেখানেই শেষ নয়, এরপর লক-আপে তাকে এমন মার মারা হয়, যে শেষ পর্যন্ত মৃত্যুর কোলে ঢলে পড়ে সে। এই অভিযোগেই শনিবার দুই পুলিশ কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। উত্তরপ্রদেশের উন্নাও জেলার ঘটনা। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক হোম গার্ডকেও চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গিয়েছে ওই ১৭ বছরের কিশোরের বাড়ি উন্নাওয়ের বাঙ্গারমাউ শহরে। এদিন সে তার বাড়ির বাইরেই দাঁড়িয়ে শাকসবজি বিক্রি করছিল। সেই সময়ই পুলিশের টহলদার গাড়ি আসে। কার্ফু লঙ্ঘন করার দায়ে তাকে পুলিশ গ্রেফতার করে স্থানীয় থানায় নিয়ে যায়। সেখানে তাকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। তার অবস্থার অবনতি ঘটলে তাকে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু, ডাক্তাররা জানান, তার আর চিকিৎসার প্রয়োজন নেই, আসার পথেই তার মৃত্যু হয়েছে।

এই ঘটনাকে কেন্দ্র করে বাঙ্গারমাউ এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে লখনউ রোড ক্রসিং অবরোধ করা হয়। স্থানীয়রা মৃত কিশোরের পরিবারকে সরকারি চাকরি আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার দাবিও জানায়। পুলিশের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়, দু'জন কনস্টেবল এবং একজন হোম গার্ডকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পুরো বিষয়টির তদন্ত করা হবে। দোষীরা শাস্তি পাবেই।

 

Share this article
click me!