কোভিড ১৯ নয় 'নীল টিকর' সঙ্গে কেন্দ্রের লড়াই, রাহুলের এই মন্তব্যের পরই সরব বিজেপি

  • করোনা টিকানিয়ে কেন্দ্রের সমালোচনা 
  • টিকা নয় টিকের সঙ্গে লড়াই করছে বিজেপি 
  • সোশ্যাল মিডিয়ায় বার্তা রাহুল গান্ধীর 
  • পাল্টা মন্তব্য সম্বিত পাত্রর 

Asianet News Bangla | Published : Jun 6, 2021 1:25 PM IST

দেশের সব মানুষের কাছে করোনাভাইরাস পৌঁছে দেওয়াই এখনও সবথেকে গুরুত্বপূর্ণকাজ। কিন্তু  তা না করে কেন্দ্রীয় সরকার এখন  নীল রঙের জন্য লড়াই করছে। সোশ্যাল মিডিয়া টুইটারের সঙ্গে কেন্দ্রীয় সরকারের লড়াইয়ের তীব্র সমালোচনা করেই এই মন্তব্য করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তবে তারপরই রাহুল গান্ধীকে এক হাত নিয়েছেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। তিনি স্পষ্ট করে বলেছেন টুইটারে রাজনীতি করাটাই রাহুল গান্ধীর কাছে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। 

 উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু,  মোহন ভাগবতসহ আরএসএস-এর শীর্ষ নেতৃত্বের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লুট টিক সরিয়ে দেওয়া হয়েছে। যা নিয়ে রীতিমত উষ্মা প্রকাশ করেছে বিজেপির শীর্ষ কর্তারা। এমনিতেই টুইটারের সঙ্গে বিজেপি ও কেন্দ্রীয় সরকারের একাধিক মনোমালিন্যের ঘটনাও প্রকাশ্যে এসেছে। এরপরেই রাহুল গান্ধীর এই মন্তব্য রীতিমত অস্বস্তি বাড়িয়েছে বিজেপি শিবিরের। যদিও করোনাভাইরাস মোকাবিলা থেকে শুরু করে দেশে টিকাকর্মসূচি নিয়ে রাহুল গান্ধী ক্রমাগত আক্রামণ করে যাচ্ছেন মোদী সরকারকে। করোনা মোকাবিল  ও টিকা প্রদানে দেশের মানুষ ব্যর্থ বলেও অভিযোগ করেন কংগ্রেস নেতা। যদিও রাহুল গান্ধী অধিকাংশ সমালোচনাই সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্মে সীমাবদ্ধ। আর সেটাই ইস্যু করেছে বিজেপি। টুইটারে হিন্দিতে রাহুল গান্ধী লিখেছেন, 'মোদী সরকার নীল টিকের সঙ্গে লড়াই করছে। আপনি যদি কোভিড ভ্যাকসিন নিতে চান তাহলে স্বনির্ভর হন'। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে কেন্দ্রীয় সরকার করোনা টিকা নিয়ে উদাসীন -এমনটাই সোশ্যাল মিডিয়ায় বোঝাতে চেয়েছেন রাহুল গান্ধী। 

রাহুল গান্ধীর এই মন্তব্যের বিরুদ্ধে রীতিমত সরব হয়েছেন বিজেপি নেতা সম্বিত পাত্র। তিনি বসেছেন টুইটার রাজনীতি করাই রাহুল গান্ধীর অন্যতম কাজ। তিনি মোদী সরকারেরও সমর্থন করেন। বলেন মোদী সরকার সাফল্যের সঙ্গে সবথেকে বড় টিকা কর্মসূচি চালাচ্ছে। দরিদ্র মানুষদের বিনামূল্যে রেশন দিয়ে রীতিমত প্রশংসনীয় কাজ করেছে। তারপরেও কেন্দ্রীয় সরকারের সমালোচনা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। 

Share this article
click me!