করোনা কার্ফুতে কাজ হচ্ছে না, তাই জারি করা হল সম্পূর্ণ লকডাউন - কঠোর হবে পুলিশ

সম্পূর্ণ লকডাউন জারি হল কর্নাটকে

এতদিন রাজ্যে চলছিল করোনা কার্ফু

কিন্তু, তাতে সামলানো যাচ্ছে না পরিস্থিতি

সকাল ১০টার পর কাউকেই বাড়ির বাইরে বের হতে দেওয়া হবে না

 

amartya lahiri | Published : May 7, 2021 2:48 PM IST

দুই সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউন জারি করা হল কর্নাটকে। এদিন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা জানিয়ে দেন, আগামী সোমবার, ১০ মে সকাল ৬টা থেকে ২৪ মে সকাল ৬টা পর্যন্ত এই লকডাউন জারি থাকবে। এর আগে রাজ্যে আংশিক লকডাউন বা করোনা কার্ফু জারি করা হয়েছিল। কিন্তু, দক্ষিণী এই রাজ্যে যেভাবে করোনা সংক্রমণ বেড়ে চলেছে, তাতে বোঝাই যাচ্ছে করোনা কার্ফুতে কাজ হচ্ছে না। তাই সম্পূর্ণ লকডাউনের পথেই হাঁটল কর্নাটক।

এই সম্পূর্ণ লকডাউনের সময় সমস্ত হোটেল, পাব, বার বন্ধ থাকবে। খাবারের দোকান, মাংসের দোকান, কাঁচা সবজির দোকান খোলা থাকবে সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত। একজনকেও সকাল ১০টার পর বাড়ির বাইরে থাকতে দেওয়া হবে না। এই বিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে পুলিশকে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে। যেভাবে রাজ্যে সংক্রমণ এবং করোনা জনিত মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে, সেই প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ইয়েদুরাপ্পা।

এই সময়কালে, শুধুমাত্র নির্ধারিত বিমান এবং ট্রেনগুলিকেই চলার অনুমতি দেওয়া হবে। আর ফ্লাইট এবং ট্রেনের টিকিট হাতে থাকলে তবেই, ব্যক্তিগত যানবাহন বা ট্যাক্সি বা অ্যাপক্যাব কিংবা অটোরিকশায় করে এয়ারপোর্ট ও ট্রেন স্টেশনে যাওয়ার অনুমতি দেওয়া হবে। তবে পরিযায়ী শ্রমিকদের কর্নাটক ত্যাগ না করারই পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। তিনি জানিয়েছেন, এটা একেবারেই সাময়িক একটা সিদ্ধান্ত।

 

Share this article
click me!