কোভিডে আক্রান্তের সংখ্যায় স্বস্তি, তবে নতুন করে চিন্তা বাড়াচ্ছে তামিলনাড়ু আর কেরল

  • করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমল
  • কমেছে করোনায় মৃত্যুর সংখ্যাও 
  • চিন্তা বাড়াচ্ছে দক্ষিণের রাজ্যগুলি 
  • কেরল আর তামিলনাড়ুতে বাড়ছে আক্রান্ত 

Asianet News Bangla | Published : May 27, 2021 5:37 AM IST

কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে দেশের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দৈনিক পরিসংখ্যন। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত  হয়েছে ২ লক্ষ ১১ হাজারেও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৩ হাজারেরও বেশি মানুষের। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার হার ২ লক্ষ ৮৩ হাজারেরেও বেশি। দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৩ লক্ষের বেশি। করোনা আক্রান্তে বিশ্বের ক্রম তালিকায় এখনও পর্যন্ত দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম স্থানে দখল করে রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্র। 

এক নজরে দেশের করোনা চিত্রঃ

২৪ ঘণ্টায় আক্রান্ত ২,১১,২৯৮
২৪ ঘণ্টায় মৃত্যু        ৩,৮৪৭
২৪ ঘণ্টায় সুস্থ          ২,৮৩,১৩৫

দেশে মোট আক্রান্ত ২,৭৩,৬৯,০৯৩
মোট সুস্থ                ২,৪৬,৩৩,৯৫১
মোট মৃত্যু                 ৩,১৫,২৩৫

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত দেশে টিকা দেওয়া হয়েছে ২০কোটি ২৬ লক্ষ ৯৫ হাজার ৮৭৪ জনকে। 

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে দেশে করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে যাওয়া মানুষের সংখ্যা ৯০ শতাংশ বেড়েছে। বর্তমানে পজেটিভিটি রেট ১০.৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণে প্রথম স্থানে রয়েছে তামিলনাড়ু। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজারের বেশি মানুষ। দ্বিতীয় স্থানে রয়েছে কেরল। আক্রান্তের দৈনিক পরিসংখ্যন ২৮ হাজারেরও বেশিষ তারপরেই রয়েছে কর্নাটক। আক্রান্তের দৈনিক পরিসংখ্যন ২৬ হাজারের বেশি। তবে আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় প্রথমে রয়েছে মহারাষ্ট্র। দ্বিতীয় স্থানে কর্নাটক আর তৃতীয় স্থানে রয়েছে কেরল। মোটের ওপর করোনা আক্রান্ত দেশে চিন্তা বাড়াচ্ছে দক্ষিণের রাজ্যগুলি। 

বুধবারের দেশে করোনা আক্রান্তের দৈনিক পরিসংখ্যন ছিল ২ লক্ষ ৮৩ হাজারের বেশি। তার তুলনায় এদিন আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে বলেও বলেও দাবি করেছে স্বাস্থ্য মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানান হয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ লক্ষ ৮৫ হাজার ৮০৫ জনকে টিকা দেওয়া এখনও পর্যন্ত ২০ কোটিরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। 

Share this article
click me!