করোনা অতিমারির লড়াইয়ে ফের আসরে নম বেঙ্গালুরু ফাউন্ডেশন, ৫০০ পরিবারের হাতে গেল জরুরি খাদ্য সামগ্রী

খাদ্য সামগ্রী বিতরণের সঙ্গে সঙ্গে বুধবার নম বেঙ্গালুরু ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থ এবং গরিবদের হাতে ওয়েলনেস এবং ইমুনিটি কিটস-ও তুলে দেওয়া হয়। এই ধরনের কিটস এই সব মানুষদের করোনাভাইরাসের এই অতিমারিতে শারীরিক সক্ষমতা এবং রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে।

Asianet News Bangla | Published : May 27, 2021 4:00 AM IST / Updated: May 27 2021, 10:09 AM IST

ফের এগিয়ে এল নম বেঙ্গালুরু ফাউন্ডেশন। এবার তারা বেঙ্গালুরুতে বসবাসকারী দুস্থ এবং অসহায়দের মধ্যে বিতরণ করল নিত্য-প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। নম বেঙ্গালুরু ফাউন্ডেশনের ট্রাস্টি তথা রাজ্যসভার সাংসদ রাজীব চন্দ্রশেখরের উদ্যোগে এই খাদ্য-সামগ্রী দুস্থদের হাতে তুলে দেওয়া হয়। অতিমারি এবং লকডাউনের জেরে যে সব মানুষ কাজ হারিয়েছেন অথবা এমন দুস্থ-মানুষ যারা শারীরিকভাবে উপার্জনে অক্ষম- এমন ৫০০ পরিবারের হাতে এই খাদ্য-সামগ্রী তুলে দেওয়া হয়। একটি একটি পরিবারে যাতে চার থেকে পাঁচ জন সদস্য অন্তত দিন কয়েক ধরে এই খাদ্য সামগ্রী-কে কাজে লাগাতে পারে, ততটা পরিমাণ নিত্য প্রয়োজনীয় সামগ্রী তাঁদের হাতে তুলে দেওয়া হয় নব বেঙ্গালুরু ফাউন্ডেশনের পক্ষ থেকে। 

খাদ্য সামগ্রী বিতরণের সঙ্গে সঙ্গে বুধবার নম বেঙ্গালুরু ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থ এবং গরিবদের হাতে ওয়েলনেস এবং ইমুনিটি কিটস-ও তুলে দেওয়া হয়। এই ধরনের কিটস এই সব মানুষদের করোনাভাইরাসের এই অতিমারিতে শারীরিক সক্ষমতা এবং রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে। এমন অন্তত ১ লক্ষ কিটস বেঙ্গালুরু জুড়ে দুস্থ এবং অসহায়দের মধ্যে বিলি করার সিদ্ধান্ত নিয়েছে নব বেঙ্গালুরু ফাউন্ডেশন। এর সঙ্গে সঙ্গে করোনা টিকাকরণ নিয়েও প্রচার শুরু করে দিয়েছে এই স্বেচ্ছাসেবী সংগঠন। মানুষ যাতে করোনা টিকাকরণ সম্পর্কে সচেতন হয় তার জন্য দুস্থ ও অসহায়দের মধ্যে নিরন্তর প্রচার চালিয়ে যাচ্ছে নম বেঙ্গালুরু ফাউন্ডেশন। এই প্রচারের অঙ্গ হিসাবে ফাউন্ডেশনের তরফে করোনা টিকাকরণের রেজিস্ট্রেশনেও সাহায্য করা হচ্ছে। এর বাইরেও করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই নব বেঙ্গালুরু ফাউন্ডেশনের তরফে বেঙ্গালুরু জুড়ে দুস্থ এবং নিম্নবিত্তের মানুষের বসবাসকারী এলাকায় যে সব মেডিক্যাল ক্যাম্প চলছে সেখানে অক্সিজেন কনসেন্ট্রেটর এবং অক্সিমিটারও বিতরণ করেছে। 

অতিমারির জন্য সবচেয়ে বেশি অসুবিধায় পড়েছেন দিন-আনা দিন-খাওয়া মানুষরা। তাঁদের হাতে নিত্য প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী পৌঁছে দিতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছে নম বেঙ্গালুরু ফাউন্ডেশন। এর জন্য যারা সেচ্ছ্বায় এই সব মানুষকে সাহায্য করতে ইচ্ছুক তাঁদের কাছে পৌঁছনোর চেষ্টা করছে ফাউন্ডেশন। যাতে সকলের এই সম্মিলিত চেষ্টাকে দুস্থ মানুষদের কাছে পৌঁছে দেওয়া যায়। এই কারণে নম বেঙ্গালুরু ফাউন্ডেশন সাহায্য করতে ইচ্ছুক মানুষদের কাছেও আর্জি রাখছে অনুদান এবং সাহায্যের জন্য। নম বেঙ্গালুরু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ট্রাস্টি এবং সাংসদ রাজীব চন্দ্রশেখর জানিয়েছেন, 'আমাদের সকলকেই করোনার দ্বিতীয় ঢেউ-এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। বেঙ্গালুরুতে এত মানুষের যাতায়াত যে স্বাভাবিকভাবেই এখানে সংক্রমণ একটা ভয়ানক আকার নিয়েছে। বেঙ্গালুরুবাসী হিসাবে আমাদের উচিত একে অপরের পাশে দাঁড়ানো।'

নম বেঙ্গালুরু ফাউন্ডেশন প্রতিষ্ঠার সময় থেকেই একটি স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে কাজ করে আসছে। এই ফাউন্ডেশনের মূল উদ্দেশ্যই হল বেঙ্গালুরুবাসীর পাশে দাঁড়ানো এবং তাঁদেরকে সুরক্ষিত রাখা। বেঙ্গালুরুকে যাতে আরও সুন্দর এবং সুরক্ষিত করা যায় তার জন্য অ্যাডভোকেসি থেকে শুরু করে পার্টানারশিপ এবং অ্যাক্টিভিসমের মাধ্যমে কাজ করে চলেছে এই সংগঠন। নম বেঙ্গালুরু ফাউন্ডেশনকে এমন একটি প্ল্যাটফর্ম হিসাবে গড়ে তোলা হয়েছে, যেখানে নাগরিকরা  সমবেত হয়ে একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারে এবং সেইসঙ্গে শহর গঠনের পরিকল্পনা থেকে শুরু করে স্বচ্ছ সরকারের পক্ষে শক্তিশালী মত তৈরি করা থেকে শুরু করে যাবতীয় দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা ও সরকারি সম্পত্তির সঠিক প্রয়োগ-রক্ষায় আওয়াজ তুলতে পারে। নম বেঙ্গালুরু ফাউন্ডেশন সম্পর্কে আরও বিশদে জানতে হলে যোগাযোগ করতে পারেন বিনোদ জ্যাকবের সঙ্গে। ফোন করতে পারেন এই নম্বরে ৯১-৭৩৪৯৭৩৭৭৩৭, ইমেল- vinod.jacob@namma-bengaluru.org। 

Share this article
click me!