শুরুতেই বিকল 'কো উইন' অ্যাপ, নাম নথিভুক্ত করতে গিয়ে সমস্যায় সাধারণ মানুষ

  • পয়লা মে থেকে শুরু হচ্ছে তৃতীয় দফার টিকাকরণ
  • টিকা পাবেন দেশের ১৮ বছরের উর্ধ্বে সকল ব্যক্তি
  • আজ থেকে কোউইন অ্যাপে শুরু হয় নাম নথিভুক্তিকরণ
  • কিন্তু নাম নথিভুক্তিকরণ শুরু হতেই বিকল হল অ্যাপ
     

Asianet News Bangla | Published : Apr 28, 2021 3:26 PM IST

এর আগে দেশ জুড়ে হয়ে গিয়েছে করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ২ দফার টিকাকরণ।  দেশজুড়ে তৃতীয় দফার কোভিড টিকাকরণ শুরু হচ্ছে ১ মে। ১৮ বছরের ঊর্ধ্বে কোনও ব্যক্তি নিতে পারবেন তৃতীয় দফায়। সেই নামকরণের কাজ বুধবার বিকেল থেকে শুরু হয় কো উইন অ্যাপে। কিন্তু শুরুর কিছুক্ষণের মধ্যেই দেখা দেয় বিভ্রাট। বিকল হয়ে পড়ে টিকাকরণের জন্য নাম নথিভুক্তকরণের অ্যাপ। প্রযুক্তিগত ত্রুটির কারণেই এই সমস্যা বলে জানা যায়।

তৃতীয় দফার টিকাকরণে দেশের সকল প্রাপ্ত বয়স্কদের টিকাকরণের জন্য এই কো-উইন অ্যাপে নাম নথিভুক্তকরণ বাধ্যতা মূলক করা হয়েছে। সেই অনুযায়ী বুধবার বিকেলে ৪টে থেকে নাম নথিভুক্ত শুরু হতেই অ্যাপে নানারকম ‘‌গ্লিচ’ ধরা পড়ে। বহু মানুষ অভিযোগ জানান, তাঁদের ফোনে ওটিপি–ই আসছে না। আর আসলেও তা অ্যাপে দেওয়া যাচ্ছে না। সরকারি সূত্রে দাবি, নাম নথি‌ভুক্তিকরণ চালু হতেই একসঙ্গে প্রচুর মানুষ অ্যাপে ঢুকে পড়ায় ওই বিপত্তি হয়েছে। 

এছাড়াও অনেকে অভিযোগ করেন, কো উইন অ্যাপের মাধ্যমে কোনো ভাকক্সিনেসশন শিডিউল বা তারিখ বুক করা যাচ্ছে না, এমন কি সরকারি বা বে সরকারি কোনো হসপিটাল এর কোনো লিস্ট শো করছে না। ১৮ থেকে ৪৫ বয়সের কোনও লিস্টও শো করছে না। কো উইন অ্যাপ বিকল হয়ে পড়ায় সোশ্য়াল মিডিয়ায় সমালোচনা করার পাশাপাশি ক্ষোভ উগড়ে দেন নেটিজেনরা। তবে অ্যাপটি বিকল হওয়ার কিছুক্ষণের মধ্যেই তা সারিয়ে ফেলা সম্ভব হয়েছে।

Share this article
click me!