টানা ৩৫ দিন পর এবার মৃত্যুর সংখ্যা ৩ হাজারের নীচে, আক্রান্ত কমে ১.২৭ লাখ স্বস্তি ফিরছে দেশে

  • কমছে করোনা সংক্রমমের সংখ্যা
  • চার লক্ষ থেকে দেড় লাখের কম
  • তবে মৃত্যুর সংখ্যা কমছিল না 
  • ৩৫ দিন পর সেখানেও খানিক রাশ 

Jayita Chandra | Published : Jun 1, 2021 7:03 AM IST

গত কয়েকদিন ধরেই করোনা সংক্রমমের সংখ্যা চার লক্ষের গণ্ডি পেরিয়েছিল। ঝড়ের বেগে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস কেড়েছিল সাধারণ মানুষের রাতে ঘুম। সেই পরিস্থিতিতেই কীভাবে সংক্রমণ ঠেকানো যায় তা নিয়ে রাত-দিন এক করে বিভিন্ন মহলে চলছিল পর্যালোচনা। বেশ কয়েকটি রাজ্য বেছে নিয়েছিল লকডাউনের রাস্তা। মিলছিল না পরিষেবা, মিলছিল না অক্সিজেন, সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়তে থাকায় ঘুম উড়েছিল ডাক্তারদেরও। তবে সেই সংখ্যা বর্তমানে বেশ কিছুটা কমের দিকে।

আরও পড়ুন- করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের শপথ বেঙ্গালুরুর, ওয়েবনারের মাধ্যমে আরও এক উদ্যোগ

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে এলো দেড় লাখের কাছে। মোট আক্রান্ত হয়েছে এদিন ১,২৭,৫১০ জন। তবে কিছুতেই কমছে না মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ২,৭৯৫ জনের। এখনও পর্যন্ত ভারতে করোনা পরীক্ষা করা হয়েছে ৩৪,৬৭,৯২,২৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় ১৯,২৫,৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে ১,২৭ লক্ষ পজিটিভ।

আমেরিকার পর ভারতই প্রথম যেখানে করোনা সংক্রমণের সংখ্যা ২৫ মিলিয়ান পার করে। মোট করোনা আক্রান্তের সংখ্যা ভারতের বুকে ২,৮১,৭৫,০৪৪। পাশাপাশি মোট মৃত্যুর সংখ্যাটাও নেহাতই কম নয়। করোনা এখনও পর্যন্ত ভারতের বুকে প্রাণ কেড়েছে ৩,৩১,৮৯৫ জনের। করোনার সঙ্গে লড়াই করছেন, অর্থাৎ দেশের বুকে করোনা সংক্রমণের হার বর্তমানে ৮.১২ শতাংশ। 

Share this article
click me!